ববি’র পাশে সিটি মেয়র খোকন, উপাচার্যের ধন্যবাদ

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উন্নয়নে হাত বাড়িয়ে দিয়েছেন সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। সম্প্রতি বঙ্গবন্ধু উদ্যানে শেখ হাসিনার জনসভায় ববি’র অবকাঠামো উন্নয়নের দাবী জানিয়ে প্রধানমন্ত্রীর দৃস্টি আকর্ষন করেন সিটি মেয়র খোকন। এবার বিশ্ববিদ্যালয়ের বর্জ্য অপসারনেও বিসিসির পরিচ্ছন্ন শাখাকে নির্দেশ দিয়েছেন মেয়র।

এভাবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের পাশে দাড়ানোয় অভিভুত বিশ্ববিদ্যালয়ের উপাচার্যসহ শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। পরিচ্ছন্ন ও স্মার্ট ক্যাম্পাস গড়তে হাত বাড়িয়ে দেয়ায় উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া মঙ্গলবার এক বার্তায় এসব বিষয় ধন্যবাদ জানিয়েছেন মেয়র খোকন সেরনিয়াবাতকে

এ প্রসঙ্গে ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া বলেন, বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) সব সময়ই ববির পাশে ছিলো। বর্তমান মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত নতুন বরিশাল গড়ার যে অঙ্গিকার করেছেন তারই ধারবাহিকতায় তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের বর্জ্য অপসারনে বিসিসিকে কাজে লাগিয়ে পরিচ্ছন্ন বিশ্ববিদ্যালয় গড়তে গুরুত্বপূর্ন ভুমিকা রাখছেন।

উপাচার্য আরও বলেন, একটি বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিতে হলে সকলের সহায়তা একান্ত প্রয়োজন। বরিশাল বিশ্ববিদ্যালয় অচিরেই একটি পরিচ্ছন্ন ও স্মার্ট ক্যাম্পাসে পরিণত হবে বলে তিনি মনে করেন।


বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ শাখা সুত্রে জানা গেছে, নগরের আওতার বাহিরে বরিশাল বিশ্ববিদ্যালয়। যেকারনে ক্যাম্পাসের ময়লা আবর্জনা অপসারণে বিভিন্ন প্রতিবন্ধকতার সম্মুখীন হতে হচ্ছিল। এ বিষয়ে বিসিসির সহায়তা চাওয়া হলে আশ্বাস দেন মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। এখন থেকে সপ্তাহে ৩দিন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ময়লা আবর্জনা অপসরণে সহায়তা করবে বরিশাল সিটি কর্পোরেশন- এমনটাই জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ।

প্রসঙ্গত, গত ২৯ ডিসেম্বর বরিশাল বঙ্গবন্ধু উদ্যানে নির্বাচনী জনসভায় অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই জনসভায় মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত তার বক্তব্যে বরিশালের বিভিন্ন উন্নয়নের দাবীর সঙ্গে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো উন্নয়নের কথাও প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরেন। ওই ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তখন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা সিটি মেয়র খোকন সেরনিয়াবাতের ভুয়াসী প্রশংসা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *