মাদক, সন্ত্রাস, র‌্যাগিং নিয়ন্ত্রনে ববি প্রশাসন জিরো টলারেন্সে

Spread the love

 

নাগরিক রিপোর্ট:
বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া বলেছেন, মাদক, সন্ত্রাস ও র‌্যাগিং এর মত অপরাধগুলো ক্যাম্পাসের শিক্ষার পরিবেশ বিনষ্ট করে। এগুলো যাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশকে বিনষ্ট করতে না পারে সেজন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছে।

মাদক, সন্ত্রাস, র‌্যাগিং ও গুজবসহ নানাবিধ সাইবার অপরাধ কর্মকান্ডের প্রতিরোধ বিষয়ক আলোচনা সভায় রোববার প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস আয়োজিত সভায় মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার জিহাদুল কবির। ভারপ্রাপ্ত প্রক্টর ড. আব্দুল কাইউমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ আবদুল বাতেন চৌধুরী, শেরে বাংলা হলের প্রভোস্ট আবু জাফর মিয়া এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রভোস্ট ড. হেনা রানী বিশ্বাস।

একই দিন বরিশাল বিশ্ববিদ্যালয় পরিদর্শন করে দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান আকিজ গ্রুপের একটি প্রতিনিধি দল। দলটি বিশ্ববিদ্যালয়ে সৌন্দর্যবর্ধনে সহায়তার আশ্বাস দেন। এছাড়া বিশ^বিদ্যালয়ে ‘টিচার্স ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪’ এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *