ব‌রিশা‌লে ‌ভাষা শহীদ‌দের প্রতি সর্বস্ত‌রের শ্রদ্ধা

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালে শহীদ দিবস উপল‌ক্ষে একুশের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুলের শ্রদ্ধা জা‌নি‌য়ে‌ছেন বিভাগীয় কমিশনার মো: শওকত আলী। পর্যায়ক্রমে পুলিশ কমিশনার জিহাদুল কবির, ডিআইজি জামিল হাসান, জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলাম, মহানগর ও জেলা আওয়ামী লীগ ভাষা শহীদদের প্রতি ফুলের শ্রদ্ধা নিবেদন করেন।

সিটি মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সের‌নিয়াবাত ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এম‌পি এর পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পূস্পার্ঘ অপর্ন করা হয়। সকালে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ কেন্দ্রীয় শহীদ মিনারে পূস্পার্ঘ অর্পন করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। বিএনপির যুগ্ন মহাসচিব মজিবর রহমান সরোয়ার দক্ষিণ জেলার শোভযাত্রার নেতৃত্ব দেন।
বরিশাল মহানগর ও উত্তর জেলা শাখা পৃথক শোভাযাত্রা করে শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. বদরুজ্জামান ভুইয়া সকাল ৯টায় শোক র‍্যালী বের করে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে পূস্পার্ঘ অর্পন করেন। বেলা ১১টায় শিক্ষক সমিতির আলোচনায় সভায় প্রধান অতিথি ছিলেন তিনি। বিকালে ব‌বি ক্যাম্পাসে রক্তদান কর্মসূচী পালিত হয়।

এদিকে ‘৫২ সালে সর্বদলীয় রাষ্ট্রভাষা সংগ্রাম পরিষদের কেন্দ্রীয় আহবায়ক ভাষা সৈনিক কাজী গোলাম মাহবুবের জন্মস্থান গৌরনদী উপজেলার লাখেরাজ কসবা গ্রামের বাড়িতে তার সমাধী ও সংলগ্ন শহীদ মিনারে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের জনতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *