জিমেইলকে টক্কর দিতে আসছে এক্সমেইল!

Spread the love

নাগরিক ডেস্ক:
গুগলের জিমেইলকে টক্কর দিতে ই–মেইল সার্ভিস আনার ঘোষণা দিয়েছেন ইলন মাস্ক। বাজারে গুগলের আধিপত্যকে চ্যালেঞ্জ করতে এক্সমেইল নামে ই–মেইল সেবা আনতে যাচ্ছেন তিনি। নিজের সামাজিক যোগাযোগমাধ্যম এক্স প্ল্যাটফর্মে মাস্ক ঘোষণা দিয়ে বলেন, ‘শিগগিরই আসছে এক্সমেইল।’

তবে এ মেইল সার্ভিসটির ফিচার, বাজারে আনার দিন–তারিখ বা সেবা মূল্য নিয়ে বিস্তারিত কোনো তথ্য দেননি তিনি। এ সার্ভিসটি এক্স অ্যাপের সঙ্গে যুক্ত থাকতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন তিনি।

কদিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি স্ক্রিনশট ছড়িয়ে পড়ে, যেখানে দাবি করা হয়, ২০২৪ সালের আগস্টের মধ্যে গুগলের জনপ্রিয় সার্ভিস জিমেইল বন্ধ করে দেওয়া হবে। এতে জিমেইল ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক উদ্বেগের তৈরি হয়। এরই মধ্যে মাস্ক এক্সমেইলের ঘোষণা দেন।

এক্স প্ল্যাটফর্ম ও অন্যান্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ছবিটি গুগলের অফিশিয়াল ই–মেইলের ছবি বলে প্রচার করা হয়। এতে লাখো ব্যবহারকারীর মধ্যে দ্বিধা ও ক্ষোভের সৃষ্টি হয়।

তবে গুগল শিগগিরই এটি গুজব বলে উড়িয়ে দিয়ে বলে, জিমেইল বন্ধ হচ্ছে না। তারা বরং সম্প্রতি এটিকে ইউজার ফ্রেন্ডলি করতে এর ইন্টারফেস হালনাগাদ করেছে এবং এটিকে আরও রঙিন করেছে। তবে তা সত্ত্বেও কিছু ব্যবহারকারী জিমেইলের বিষয়ে সন্দেহ প্রকাশ করেছেন এবং নতুন এক্সমেইল ব্যবহারে আগ্রহ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারি থেকে জিমেইলের এইচটিএমএল সংস্করণ বন্ধ করেছে গুগল। মূলত ধীর গতির ইন্টারনেট সেবায় এই সংস্করণে জিমেইল চালানো যেত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *