প্রফেসর মাহমুদা বেগম আর নেই

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ বরিশাল সরকারি বিএম কলেজের অর্থনীতি বিভাগের প্রাক্তন সহযোগী অধ্যাপক এবং পটুয়াখালী সরকারি কলেজের বিভাগীয় প্রধান প্রফেসর মাহমুদা বেগম রোববার ভোর পৌনে ৫টায় বিএম কলেজ মসজিদ গেটের বিপরীতে তাঁর নিজ বাসভবনে শেষ নি:শ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। তার বয়স হয়েছিল ৬২ বছর। তিনি স্বামী প্রফেসর সেকেন্দার আলী শরিফ, ১ পুত্র, ১ কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। বিএম কলেজ কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর তার জানাজা নামাজ শেষে বরিশাল মুসলিম গোরস্থানে দাফন সম্পন্ন করা হয়।
মরহুমা প্রফেসর মাহমুদা বেগমের মৃত্যুতে তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন সরকারি বিএম কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।
প্রফেসর মাহমুদা বেগম ১৯৫৮ সালের ১৭ ডিসেম্বর বরিশালের কালিবাড়ি রোডে জন্মগ্রহণ করেন। পৈত্রিকসূত্রে তিনি পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ধুলিয়া ইউনিয়নের অধিবাসী। তাঁর পিতা ছিলেন বরিশাল বারের প্রখ্যাত আইনজীবী এ. এম. সেকান্দার আলী এবং মাতা মোসাম্মৎ আলুফা বেগম।
প্রফেসর মাহমুদা বেগম সরকারি গৌরনদী কলেজ, সরকারি বিএম কলেজ, সরকারি ফজলুল হক কলেজ, মহিলা কলেজ, চাখার কলেজ , পটুয়াখালী সরকারি কলেজের অর্থনীতি বিভাগে বিভিন্ন স্তরে কর্মরত ছিলেন। তিনি সর্বশেষ সরকারি পটুয়াখালী কলেজ, পটুয়াখালী’র অর্থনীতি বিভাগ থেকে ২০১৭ সালের ১৫ ডিসেম্বর অবসর গ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *