‘কাশ্মীরিদের গণতান্ত্রিক অধিকার খর্ব করা দেশদ্রোহিতা’

Spread the love

নাগিরক রিপোর্ট ॥ বিমানের মধ্যে রাহুল গান্ধিকে কাশ্মীরের দুরবস্থার কথা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়া এক নারীর ভিডিও ভাইরাল হতেই এর প্রতিক্রিয়ায় ভারতীয় কেন্দ্রীয় সরকারের প্রতি তীরস্বরূপ প্রশ্ন ছুড়েছেন কংগ্রেসের সাবেক সভাপতি প্রিয়াঙ্কা গান্ধী।
এই ভিডিওর প্রতিক্রিয়ায় করা এক টুইটে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, কাশ্মীরের মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া বড় দেশদ্রোহী কার্যকলাপ। কতদিন ধরে এ রকম চলবে? জাতীয়তাবাদের নামে লক্ষাধিক মানুষর মতপ্রকাশ ও গণতান্ত্রিক অধিকারগুলোকে দমিয়ে দেওয়া হচ্ছে।
গত ৫ অগাস্ট ৩৭০ অনুচ্ছেদ বাতিলের পর থেকে কার্যত স্তব্ধ কাশ্মীর উপত্যকা। এর জেরে চরম দুর্ভোগের সম্মুখীন স্থানীয় বাসিন্দারা। ভাইরাল হওয়া ওই ভিডিওতে ওই নারী বলেন, আমাদের বাচ্চারা বাড়ি থেকে বেরোতে পারছে না। আমার ভাইয়ের হার্টের সমস্যা কিন্তু ১০ দিন ধরে কোনোরকম চিকিৎসা বা ডাক্তার দেখাতে পারেনি সে, আমাদের অবস্থা অত্যন্ত খারাপ।
শ্রীনগর বিমানবন্দরে রাহুল গান্ধিসহ অন্যান্য বিরোধী নেতাদের কাশ্মীরে ঢুকতে না দিয়ে ফিরতি বিমানেই তাদের দিল্লি ফেরত পাঠানো হয়। সেই বিমানেই রাহুলকে এই পরিস্থিতির কথা জানিয়েছেন ওই কাশ্মীরি নারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *