জাতীয় শোক দিবস: ববিতে আলোচনা ও শোকসভা

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিটের উদ্যোগে মঙ্গলবার বেলা ৩টায় বিশ^বিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এক আলোচনা ও শোকসভা অনুষ্ঠিত হয়েছে।
বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিটের আহবায়ক মোঃ আল-আমিন এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান। বিশেষ অতিথি ছিলেন কলা ও মানবিক অনুষদের ডিন, জীবনানন্দ দাশ রিসার্চ সেন্টারের পরিচালক অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন।
আলোচনা সভার শুরুতে ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের যে সকল সদস্য শাহাদাত বরণ করেছেন তাঁদের স্মরণে দাড়িয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান বলেন, আগস্ট মাস শোকের মাস, এমাসে আমরা অত্যন্ত শোকাহত ও বেদনাহত। তিনি বলেন, বঙ্গবন্ধুকে আমাদের হৃদয়ে ধারণ করতে হবে।
সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিইউডিএস এর সাধারন সম্পাদক বাহাউদ্দীন আবির, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী রফিকুল ইসলাম, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ছাত্র ইউনিটের কেন্দ্রীয় সমন্বয়কারী বিশ^বিদ্যালয়ের সহকারী পরিচালক বাহাউদ্দীন গোলাপ, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান, শিক্ষক সমিতির সাবেক সভাপতি ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আরিফ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *