খেয়াঘাটে মানসিক ভারসাম্যহীন নারীর সন্তান প্রসব

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ বরিশাল নগরী ঘেষা চরকাউয়া খেয়াঘাট এলাকায় এক মানসিক ভারসাম্যহীন নারী বাচ্চা প্রসব করেছে। কোতোয়ালি থানা পুলিশ তাদের নিরাপত্তা ও চিকিৎসা নিশ্চিতে উদ্যোগে নিয়েছে। বুধবার রাতে ঘাটের যাত্রী ছাউনিতে এ ঘটনা ঘটলে দ্রুত মা ও শিশুকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়।
বুধবার রাতে কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম মানসিক ভারসাম্যহীন ওই নারীসহ শিশুটির খোজ-খবর নিতে বরিশাল শেবাচিম হাসপাতালে যান। এসময় তিনি বাচ্চা ও মানসিক ভারসাম্য মায়ের চিকিৎসার খোজ খবর নেন। একইসাথে শিশুটি ও তার মায়ের নিরাপত্তার স্বার্থে মহিলা পুলিশ নিযুক্ত করেন।
জানা গেছে, বুধবার রাতে বরিশাল চরকাউয়া খেয়াঘাট এলাকার যাত্রী ছাউনিতে থাকা অবস্থায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন ওই নারী। তিনি যাত্রী ছাউনির বসার বেঞ্চে শুয়ে চিৎকার দিতে শুরু করলে আশপাশের লোকজন ছুটে আসেন। পরে সেখানে থাকা একদল তরুনের উদ্যোগে এক নারীর সহায়তায় সেখানেই প্রসব হয় ওই মায়ের। এসময় একটি ফুটফুটে পুত্র সন্তানের জন্ম হয়। দ্রুত তাকে শেবাচিম হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, ওই নারীর নাম মাহফুজা, বয়স আনুমানিক ২৯ বছর হবে। মাস খানেক যাবত ধরে মানসিক অসুস্থ অবস্থায় খেয়াঘাট এলাকায় ঘোরাঘুরি করতেন। কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, শিশু ও তার মায়ের চিকিৎসা ও নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। পরবর্তী ব্যবস্থা নিয়ম ও আইন অনুযায়ী গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *