নাগরিক তথ্য সংগ্রহ শুরু: ১৭ ধরনের তথ্য নিবে বিএমপি

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে নগরীর নাগরিকদের ১৭ ধরনের তথ্য সংগ্রহ করছে পুলিশ। সকল বাড়িওয়ালা, ভাড়াটিয়া কিংবা মেসের বাসিন্দা সকলে একটি তথ্য ফরমের মাধ্যমে পুলিশের ডাটাবেজে সংযুক্ত থাকবেন। সেখানে তাদের ছবি এবং প্রয়োজনীয় ১৭ ধরনের তথ্য থাকবে।
শনিবার সকাল সাড়ে ১০টায় নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে বেলুন-ফেস্টুন উড়িয়ে তথ্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো.শাহাবুদ্দিন খান। পরে তার নেতৃত্বে বর্নাঢ্য র‌্যালী বের হয়ে অশ্বিনী কুমার হলের সামনে গিয়ে শেষ হয়।
অশ্বিনী কুমার হলে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পুলিশ কমিশনার ছাড়াও অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-কমিশনার আবু রায়হান মো. সালেহ, মোক্তার হোসেন, জাহাঙ্গীর মল্লিক, খায়রুল হাসান, সিটি করপোরেশনের প্যানেল মেয়র আয়শা তৌহিদ লুনা সহ অন্যান্যরা বক্তব্য রাখেন। জনপ্রতিনিধি, রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক কর্মী অন্যান্যদের অংশগ্রহনে সভায় নাগরিক তথ্য সংগ্রহে সবার সহযোগীতা কামনা করেন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।
তিনি বলেন, যে সকল অপরাধীরা পরিচয় গোপন রেখে বাসা ভাড়া নিয়ে কিংবা মেসে থাকেন তাদেরকে চিহ্নিত করা সহজ করতে পুলিশের এ উদ্যেগ। পুলিশের সদস্যরা প্রতিটি বাড়ি বাড়ি যাবেন তথ্য সংগ্রহ ফরম নিয়ে এবং তারা ফরম পূরন করে নিয়ে আসবেন। অপরাধ নিয়ন্ত্রন এবং প্রতিরোধে এ তথ্য ভান্ডার অনেক কাজে আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *