গ্রিনকার্ড নাকচের আইন স্থগিত

Spread the love

নিউইয়র্ক থেকে এ, কে, এম রশিদ ॥ আমেরিকায় বসবাসরত বৈধ অভিবাসী যারা আর্থিক সমস্যার কারনে সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা গ্রহন করবে তাদেরকে আর গ্রীনকার্ড দেয়া হবে না ট্রাম্প প্রশাসনের এই আইনটি ১৪ই অক্টোবর থেকে কার্যকর হওয়ার কথা থাকলেও আদালতের নিষেধাজ্ঞার কারনে সেটা আর হচ্ছে না।
নিউইয়র্কের স্টেটস ডিস্ট্রিক কোর্টের বিচারক তার রায়ে বলেন পাবলিক চার্জ কার্যকর হলে স্বল্প আয়ের মানুষ যে ভয়াবহ সংকটে পরবে তা সহজে মেরামতযোগ্য নয়।
তবে এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে ডিপার্টমেন্ট অফ জাষ্টিস আপিল করতে পারে।
পাবলিক চার্জ রুলের মধ্যে আরো ছিলো গ্রীনকার্ডের জন্য আবেদন করলে ইমিগ্রেশন বিভাগ আবেদনকারীর ইতিবাচক ও নেতিবাচক বিষয় খতিয়ে দেখবে।
যেমন নেতিবাচক বিষয়ের মধ্যে আবেদনকারী ফুড স্টাম্প নিয়েছেন কিনা, মেডিকেইড বা চিকিৎসা সুবিধা গ্রহন করেছেন কিনা, ক্যাশ সহায়তা নিয়েছেন কিনা, সিটির স্বল্প বা বিনা ভাড়ায় থাকা সুযোগ নিয়েছেন কিনা, ইংরেজী জানেন কিনা বা নুন্যতম শিক্ষাগত যোগ্যতা কতটুকু এবং আবেদনকারীর ব্যক্তিগত ক্রেডিট স্কোর আশানুরুপ কিনা ?
আর ইতিবাচক দিক হলো আবেদনকারীর তিন সদস্য বিশিষ্ট পরিবারের বার্ষিক আয় কমপক্ষে ৫৩ হাজার ডলারের উপরে এবং তাদের প্রাইভেট স্বাস্থ্যবীমা আছে। আপাতত আদালতের নিষেধাজ্ঞার কারনে দরিদ্র অভিবাসীরা এই পাবলিক চার্জের হাত থেকে রক্ষা পেলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *