ভোটার শুন্য মেহেন্দিগঞ্জ

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সোমবার ভোট কেন্দ্রের চিত্র ছিল ভিন্ন রকম। বেলা গড়াতেই কেন্দ্রগুলোতে ভোটার কমতে থাকে। এ উপজেলায় সোমবার দিনভর একচেটিয়া আধিপত্ত ছিল ঘোড়া প্রতিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ঘোড়া প্রতিকের মাহফুজ আলমের অনুসারীদের। দুপুরের দিকে নৌকা, ধানের শীষ আর লাঙ্গল প্রতিকের এজেন্ট খুজে পাওয়া যায়নি । আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা এজন্য স্থানীয় সাংসদ ও স্বেচ্ছোসেবকলীগের সাধারন সম্পাদক পংকজ নাথকে দায়ী করে বলেছেন, এমপির সমার্থকরা ঘোড়া প্রতিকের সমার্থনে ভোট জালিয়াতি করেছে। উপজেলার ৯৯টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন হয়েছে।
সকাল পৌনে ১০টায় মেহিন্দীগঞ্জের আরসি কলেজে কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটার তেমন একটা নেই। সেখানে স্বতন্ত্র ঘোড়া প্রতিক ব্যতিতো নৌকা, ধানের শীষ ও লাঙ্গলের কোন এজেন্ট খুজে পাওয়া যায়নি।
কাজিরহাট থানার ২২ নং পশ্চিম রতনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বিকেল ৩টায় দেখা গেছে ভোটারশুন্য। ওই কেন্দ্রে ১৯০০ ভোটারের বিপরীতে ভোট গ্রহন হয় মাত্র ৬২৫টি। ছিল না নৌকা ও ধানের শীষের এজেন্ট। পার্শবর্তী রতনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১০৬৮ ভোটের বিপরীতে ভোট গ্রহন হয় ৩৭৫টি। উদয়কাঠী মুসলিম আদর্শ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রও দিনভর ভোটার ছিলনা বললেই চলে।
নৌকা প্রতিকে আওয়ামী লীগ প্রার্থী অ্যাডভোকেট মুনসুর আহমেদ বলেন, এমপি পংকজ আ’লীগের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তার লোকজন ভোট কেন্দ্রের বাইরে দাড়িয়ে থেকে তাদের ঘোড়া প্রতিকের ভোটার ছাড়া কাউকে কেন্দ্রে ঢুকতে দিচ্ছে না। যারা কেন্দ্রে যাচ্ছে তাদের আঙ্গুলের ছাপ দেয়ার পর প্রতীকের ছাপ বিদ্রোহী প্রার্থীর লোকজন দিয়ে দিচ্ছে। পংকজ নাথের লোকজন সব কেন্দ্র দখল করে রেখেছে। তাদের ভয়ে নৌকার পোলিং এজেন্ট কেন্দ্রে যেতে পারেনি।
ধানের শীষ প্রতিকে বিএনপি প্রার্থী গোলাম ওয়াহিদ হারুন বলেন, তার পোলিং এজেন্ট কেন্দ্রে ঢুকতে গেলে তাদের বাঁধা দেয় স্থানীয় আওয়ামী লীগের লোকজন। ভোটাররা কেন্দ্রে গিয়ে আঙ্গুলের চাপ দেয়ার পর স্থানীয় ক্ষমতাসীনরা প্রতীকের ছাপ নিজেরাই দিয়ে দিয়েছে।
মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. নুুরুল আলম জানান, সুষ্ঠ পরিবেশে ভোট গ্রহন চলছে। পর্যাপ্ত পুলিশ, ৪ প্লাটুন করে বিজিবি ও কোষ্টগার্ড মেহেন্দিগঞ্জে অবস্থান করেছে। এ উপজেলার ৯৯টি কেন্দ্রের ৫৭৭ টি কক্ষে মোট ভোটার ২ লাখ ১৮ হাজার ৬১৬জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *