বরিশালে বিদ্যালয় এমপিও ভুক্তির দাবীতে বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ এমপিও ভুক্তির দাবীতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ করেছে মোফাজ্জল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয় নামে ১৮ বছরের প্রাচীন ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র, শিক্ষক ও অভিভাবকরা। মঙ্গলবার সকালে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের সম্মুখে এ কর্মসুচী পালন করা হয়। পরে জেলাপ্রশাসক এস এম অজিয়র রহমানের এর মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়।
মানববন্ধনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গাজী শাকিল মাহমুদ হারুন বলেন, তার বিদ্যালয়টি ২০০১ সালে প্রতিষ্ঠিত। বিদ্যালয়ে ৩ শতাধিক ছাত্রী রয়েছে। দ্বিতলা বিশিস্ট দুটি ভবনও রয়েছে। নারী শিক্ষায় বিদ্যালয়টি অগ্রনী ভুমিকা রাখলেও মোফাজ্জল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয়টি এখন পর্যন্ত নি¤œ ম্ধ্যমিক ও মাধ্যমিক স্তরে এমপিও ভুক্ত করা হয়নি। অথচ ভবন নেই, শিক্ষার্থী নেই, শিক্ষক নেই এমন বিদ্যালয়কেও এমপিও ভুক্তি করা হয়েছে।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আনোয়ার হোসেন তালুকদারের সভাপতিত্বে এসময় অন্যান্যের বক্তব্য রাখেন ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মো: তৌহিদুল ইসলাম বাদশা, ৬ নং ওয়ার্ড কাউন্সিলর খান মো: জামাল হুসাইন, সংরক্ষিত কাউন্সিলর জাহানারা বেগম, আনোয়ার হোসেন, আ: রশিদ, ফরিদা ইয়াসমিন, খাদিজা আক্তার সুমা, মো: কামরুল ইসলাম, মাহমুদ হাসান প্রমূখ।
মানববন্ধনে বক্তারা মোফাজ্জল হোসেন খান বালিকা মাধ্যমিক বিদ্যালয় এমপিও ভুক্তি করার জন্য প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর দৃস্টি আকর্ষন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *