সাবেক এমপি আউয়ালের দখল করা ভবন অবশেষে দখলমুক্ত

Spread the love

নাগরিক রিপোর্ট : পিরোজপুর ১ আসনের সাবেক সংসদ সদস্য এ.কে.এম.এ আউয়ালের অবৈধভাবে দখল করা ভবনটি দখলমুক্ত করা হয়েছে। উপজেলা ফেরিঘাট সড়কে অবস্থিত ভবনটিতে বুধবার বিকালে ‘আউয়াল ফাউন্ডেশন’ সাইনবোর্ড সরিয়ে স্বরূপকাঠি ইউনিয়ন/পৌরসভা ভূমি অফিসের নামে সাইন বোর্ড ঝুলিয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রফিকুল হক।
জানা গেছে, দশম জাতীয় সংসদ নির্বাচনের পর পিরোজপুর-১ আসনের তৎকালীন সংসদ সদস্য এ.কে.এম.এ আউয়াল তার স্ত্রী লায়লা পারভীনের মাধ্যমে উপজেলা ইমাম সমিতির নামে জায়গাটি বরাদ্দ চেয়ে আবেদন করেন। আবেদন জমা দিয়েই এমপি আউয়াল জায়গাটি দখলে নিয়েৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃৃ সেখানে আধাপাকা ভবন করে ‘আউয়াল ফাউন্ডেশন’ সাইনবোর্ড লাগিয়ে দেন।
উপজেলা সদর ভূমি অফিসের তহশিলদার মো. আলতাফ হোসেন জানান, উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে আউয়াল ফাউন্ডেশন ভবনটি দখলে নেয়া হয়েছে। এখন থেকে এটি ভূমি অফিস হিসাবে ব্যবহৃত হবে।
এ প্রসঙ্গে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রফিকুল হক বলেন, ইমাম সমিতির নামে জমি ইজরা নিয়ে সেখানে ব্যক্তিগত ভবন করা হয়েছে। সরকারি জমিতে কারও পাকা ভবন করার এখতিয়ার নেই। তাই সরকারি জমি উদ্ধার করে সরকারি অফিস করা হয়েছে।
স্বরূপকাঠি উপজেলা নির্বাহী কর্মকর্তা সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু বলেন, ভবনটি উপজেলা সদর ভূমি অফিসের নামে লীজ নিয়ে ভূমি অফিসের সাইনবোর্ড ঝুলানো হয়েছে। এখন থেকে এটাই হবে স্বরূপকাঠি ইউনিয়ন/পৌরসভা ভূমি অফিস।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *