র‌্যাবের অভিযানে চার ভুয়া চিকিৎসকের জেল-জরিমানা

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ পিরোজপুরের নাজিরপুর উপজেলার গাঁওখালী বাজার থেকে চার ভূয়া চিকিৎসক আটকের পর তিনজনকে ৬ মাসের কারাদন্ড ও একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার র‌্যাব গাঁওখালী বাজারে অভিযান চালিয়ে চিকিৎসকদের আটক করে। রাতে তাদের দন্ডাদেশ পিরোজপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবদুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরী।
কারাদন্ডপ্রাপ্ত তিন ভূয়া চিকিৎসক হচ্ছেন- সুব্রত মজুমদার, মো. আবুল হাসান ও মোস্তাকিম বিল্লাহ। এছাড়া মো. নিয়াজ মাহবুব নামে একজন ভূয়া চিকিৎসককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
র‌্যাব-৮ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গাঁওখালী বাজারে কয়েকজন ব্যক্তি নিজেদের ডাক্তার পরিচয় দিয়ে চিকিৎসার নামে রোগীদের সঙ্গে প্রতারনা করে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে এ খবর পেয়ে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরী ও সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মো. আরিফ হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি দল বৃহস্পতিবার বিকেলে ওই বাজারে অভিযান চালায়।
এ সময় চিকিৎসার নামে প্রতারনার সময় ৪জন ভূয়া ডাক্তারকে হাতেনাতে আটক করে র‌্যাব। তারা চিকিৎসার নামে সহজ সরল মানুষকে জটিল ও কঠিন রোগের চিকিৎসা দেয়ার কথা স্বীকার করেছে। চিকিৎসকের অনুকূলে কোন বৈধ কাগজপত্র দেখাতে ব্যর্থ হন তারা। পরে তাদের ৩জনকে কারাদন্ড এবং একজনকে অর্থদন্ড দেয়া হয়। একই ভ্রাম্যমান আদালত মেয়াদোউত্তীর্ণ ওষুধ রাখার দায়ে একটি ফার্মেসীকে ১০ হাজার টাকা জরিমানা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *