প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করিয়ে দিতে ঘুষ নেয়ায় ব্যাংক কর্মকর্তা গ্রেফতার

Spread the love

নাগরিক ডেক্স : পটুয়াখালীর এক আওয়ামী লীগ নেতার স্ত্রীকে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করিয়ে দেয়ার বিনিময়ে ৭ লাখ টাকা দাবি করায় ফয়সাল হোসেন (৩৪) এক ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি বেসিক ব্যাংকের বাবু বাজার শাখায় কর্মরত। শুক্রবার রাতে রাজধানীর পল্লবী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার (৪ ডিসেম্বর) তাকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

শেরেবাংলা নগর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, পটুয়াখালী পৌরসভার সাবেক মেয়র আফজাল হোসেনের স্ত্রী শামসুন্নাহার গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন। সাত লাখ টাকার চুক্তিতে ফয়সল এই দেখা করার সুযোগ করে দেয়। প্রাথমিকভাবে তিন দফায় তাকে এক লাখ ৮০ হাজার টাকা দেয়। ওইদিন প্রধানমন্ত্রীর সাথে দেখা করার পরপরই বাকি টাকার জন্য চাপ দেয়। পাশপাশি শামসুন্নাহারের ভাইকে জিম্মি করে ফয়সাল। আর এজন্য ওই দিন গণভবন থেকে বের হতে পারছিলেন না শামসুন্নাহার। পরে বিষয়টি গণভবনে দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কাছে বিষয়টি জানান তিনি। পরে শুক্রবার শামসুন্নাহার বাদি হয়ে শেরেবাংলা নগর থানায় ফয়সলের বিরুদ্ধে প্রতারণা ও জিম্মি করার অভিযোগ এনে মামলা করেন। ফয়সালের তার গ্রামের বাড়ি ফরিদপুরে। বৃহস্পতিবার রাতেই বিষয়টি জানার পর পুলিশ তৎপর হলে শামসুন্নাহারের ভাইকে ছেড়ে দেয় ফয়সল।

তিনি আরো জানান, আফজাল হোসেন রাজনৈতিকভাবে এলাকায় ‘পিছিয়ে আছেন। পাশপাশি তিনি অসুস্থ। এসব বিষয় প্রধানমন্ত্রীকে জানিয়ে সুদৃষ্টি পাওয়ার আশায় গণভবনের আশপাশে ঘোরাঘুরি করতে গিয়ে ফয়সলের সাথে কিছুদিন আগে পরিচয় হয় শামসুন্নাহারের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *