গানের জগতে ফিরলেন সাব্বির এলাহী

Spread the love

সৈয়দ জুয়েল: অভিমানে দূরে ছিলেন বেশ অনেক বছর, ফিরলেন রাজসিক ভাবে। গতকালের কর্কের পিঠা উৎসবে একে একে চারটি গান পরিবেশনে দর্শকদের মাতিয়ে রেখেছিলেন সাব্বির এলাহী। উপমহাদেশের শ্রেষ্ঠ গায়ক কিশোর কুমারের ছেলে অমিত কুমারের সাথে মোস্তাক আহমেদের কম্পোজিশনে ২০০১ সালে ‘পৃথিবীর কাছে প্রশ্ন’ এলবামে গান গেয়ে নিজের যোগ্যতার স্বাক্ষর রেখেছিলেন, কাজ করেছেন সাউন্ড ইনিজয়ারিংয়ের। ই,কিউ,মিউজিক স্টেশনের কর্নধার-জিঙ্গেলের জনক রিপন খাঁনের (হ্রদয় খাঁনের বাবা) সাথে কাজ করেছেন শব্দ প্রকৌশলীর।
আসাদুজ্জামান নূর ও আলী জাকেরের এশিয়াটিক ইভেনেও কাজ করেছেন শব্দ প্রকৌশলীর। বেশ কিছু গান আছে সাব্বির এলাহীর কথা ও সুরে। সুরের জগত ছেরে আয়ারল্যান্ডে পাড়ি জমান ২০০৭ সালে, এখানে এসেও গান চালিয়ে যাচ্ছিলেন, এরপরে ব্যাক্তিগত অভিমানে তার এ প্রিয় জগত ছেরে দূরে ছিলেন বেশ অনেক বছর। শখ, সৃস্টিশীল কাজের প্রতিভা যাদের ভিতর লুকায়িত থাকে-অভিমানে কি আর দূরে রাখা যায়? আর তাই আবার কাছে টানলেন সঙ্গীতকে।

এতদিনের জমানো অভিমানী মেঘগুলোকে দূরে রেখে ভালবাসার সঙ্গীতকেই আবার কাছে টেনে নিলেন। সঙ্গীত নিয়ে তার ভাবনার কথা জিজ্ঞেস করতে যানালেন-এখন থেকে নিয়মিত গান গাইবেন, ছুটে বেড়াবেন আয়ারল্যান্ডের সাংস্কৃতিক অঙ্গনে। নিজের লেখা ও সুরের গানগুলোকেও তুলবেন নুতন আঙ্গিকে। সাব্বির এলাহীর এ ফিরে আসায় আয়ারল্যান্ডে সাংস্কৃতিক অনুষ্ঠানগুলো আরো আলো ঝরাবে বলে মনে করেন সাংস্কৃতিপ্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *