সাইকেলে চড়ে নোয়েল টুয়ালের নির্বাচনী প্রচারনা

Spread the love

সৈয়দ জুয়েল: আয়ারল্যান্ডে জাতীয় নির্বাচন আগামী ৮ই ফেব্রæয়ারী। নির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রচারনা এখন তুঙ্গে। গলওয়ে ওয়েস্ট থেকে সবচেয়ে তরুন সোশ্যাল ডেমোক্রেট প্রার্থী নোয়েল টুয়ায়েল। গত নির্বাচনে বেশ অল্প ভোটের ব্যাবধানে হেরেছিলেন। সাদাসিধে চলন ও সদা হাসিমুখএ তরুন নিজের সাইকেলে চড়ে ভোটারদের কাছে ছুটছেন বিরামহীন। দশ মিনিটের মত সময় কথা বললেন ডেইলি নাগরিকের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ জুয়েলের সাথে।

সৈয়দ জুয়েল- কেমন চলছে নির্বাচনী প্রচারনা?

নোয়েল টুয়ায়েল-ইনজয় করছি প্রচারনা। নুতন নুতন অভিজ্ঞতা, আর জনগনের ভালবাসা ভালই লাগছে।

সৈয়দ জয়েল- হাউজিং সমস্যা দীর্ঘদিনের, এ সমস্যা সমাধানে নির্বাচিত হলে আপনার পরামর্শ কি হবে?
নেয়েল টুয়ায়েল-গলওয়েতে আমাদের ৪০০০ থেকে ৫০০০ হাউজের সংকট আছে। দ্রæত সম্ভব নুতন হাউজ তৈরী করতে হবে, এর কোন বিকল্প নেই।

সৈয়দ জুয়েল- হেলথ্ কেয়ার নিয়ে আপনার ভাবনা কি? এ জায়গাটা আমাদের সীমাবদ্ধতা আছে, নির্বাচিত হলে এ নিয়ে নুতন কোন পরিকল্পনা?

নোয়েল টুয়ালে- হেলথ্ কেয়ার নিয়ে আমি ইংল্যান্ড ও স্কটল্যান্ডে কাজ করেছি,তাই আমি যানি হেলথ্ সেক্টর কিভাবে আরো উন্নতি করা যায়।

সৈয়দ জুয়েল- গলওয়েতে ট্রাফিক জ্যাম এখন নিত্যদিনের এ নিয়ে কোন পরিকল্পনার কথা যদি শেয়ার করেন
নোয়েল টুয়ালে- আমাদের শহর বড় হচ্ছে। এ নিয়ে অনেক কাজ করতে হবে। পরিকল্পনা আছে বেশ, সুযোগ পেলে অভিজ্ঞতা কাজে লাগাবো।

সৈয়দ জুয়েল- আইরিশ বাংলাদেশী যারা ভোটার আছেন,তাদের কাছে আপনার যদি কিছু বলার থাকে।
নোয়েল টুয়ালে- বাংলাদেশীরা অনেক বন্ধু সুলভ। নির্বাচনে তাদেরও একটা বড় ভূমিকা আছে। আশা করি তারা আমার পাশেই থাকবে। যতখন এ তরুন নেতা কথা বলছিলেন হাসির রেখা তার মুখ থেকে এক পলকের জন্যও মুছে যায়নি। হাসিমুখে সাইকেল থামিয়ে কথা বলে আবার হাসিমুখেই সাইকেলের প্যাডেল ঘুরিয়ে চলে গেলেন প্রচারনায়। নোয়েল টুয়ালের মত সরল হাসি অনেক রাজনীতিবিদদেরই নেই। তরুনরাও অনেক কাজের মডেল হতে পারেন, টুয়ালে তার উদহারন। সাক্ষাতকার নেয়ার সময় সাথে ছিলেন আরেক বাংলাদেশী সাবেক আবাইয়ের আরেক তরুন নেতা আরিফ টুকু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *