পানিতে চুবিয়ে হত্যার ঘটনায় কথিত ফকির গ্রেফতার

Spread the love

নাগরিক রিপোর্ট: জ্বীন তাড়ানোর চিকিৎসার নামে মানসিক রোগীকে পিটিয়ে ও পানিতে চুবিয়ে হত্যার ঘটনায় কথিত ফকির রিয়াজ উদ্দিনকে (৪৮) স্ত্রী-পুত্রসহ গ্রেফতার করেছে র‌্যাব-৮। গ্রেফতারকৃত অপর দুজন হচ্ছে রিয়াজের স্ত্রী তাসলিমা আক্তার লাকি (৪২) ও ছেলে তৌহিদুর রহমান। মঙ্গলবার সকালে বরিশাল নগরীর রূপাতলী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা বাকেরগঞ্জ উপজেলার আউলিয়াপুর গ্রামের বসিন্দা। দুপুরে র‌্যাব- ৮ সদর দফতরে এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানানো হয়।
র‌্যাবের ১ নম্বর কোস্পানী প্রধান মেজর খান সজিবুল ইসলাম সংবাদ সম্মেলনে বলেন, গ্রেফতারকৃত ৩জনই প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাসনিক রোগী কালাম মৃধাকে পানিতে চুবিয়ে ও পিটিয়ে হত্যার কথা স্বীকার করেছে। তাদেরকে বাকেরগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে। র‌্যাব জানায়, অভিযুক্তরা বন্ধাত্ব ও মানসিক রোগসহ বিভিন্ন রোগের চিকিৎসার নামে সাধারন জনগনের সঙ্গে দির্ঘদিন ধরে প্রতারনা করে আসছিলো। তারা চিকিৎসার নামে রোগীদের কাছ থেকে টাকা, ছাগল, গরু, চাল, মুরগী সহ অন্যান্য জিনিসপত্র গ্রহন করতো।
উল্লেখ্য, মানসিক ভারসাম্যহীন কালাম মৃধাকে (৪২) চিকিৎসার দেয়ার জন্য তার স্বজনরা পটুয়াখালী থেকে বাকেরগঞ্জের আউলিয়াপুর গ্রামে ফকির রিয়াজের বাড়িতে আনে। গত শুক্রবার কালাম মৃধাকে ১০১বার পানিতে চুবায় এবং শারীরিক নির্যাতন করে অভিযুক্তরা। এতে কালাম মৃধার মৃত্যু হয়। লাশ পাশ্ববর্তী একটি বাগানে ফেলে রাখে পালিয়ে যায় তারা। এ ঘটনায় পরদিন পহেলা ফেব্রæয়ারী বাকেরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন মৃত কালামের স্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *