সাংবাদিকদের তালিকা করার আহবান বরিশাল প্রেসক্লাবের

Spread the love

নাগরিক রিপোর্ট: বরিশাল প্রেসক্লাবের বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে নগরীতে কারা সাংবাদিকতা করেন তার একটি তালিকা করার আহবান জানানো হয়েছে প্রশাসনের কাছে। এজন্য জেলা প্রশাসন, আইনশৃংখলাবাহিনী ও সাংবাদিকদের নিয়ে একটি কমিটি গঠনেরও প্রস্তাবনা দেয়া হয়। রোববার রাতে ওই অনুষ্ঠানে সংগঠনের সাধারন সম্পাদক এস এম জাকির হোসেন এমন আহবান জানিয়ে বলেন, আজকে বরিশালে নতুন নতুন নামে বহু সাংবাদিক সংগঠন গজিয়ে উঠছে। নামধারী এসব সংগঠনের অনেকেই চাঁদাবাজীতে জড়িয়ে পড়ছে। তাই সময় এসেছে এধরনের অপসাংবাদিকতা বন্ধ করার। বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতার ওই উদ্বোধনী অনুষ্ঠানে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: সাহাবুদ্দিন খান (বিপিএম বার)। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন, র‌্যাব-৮ এর অধিনায়ক আতিকা ইসলাম।
প্রেসক্লাব সভাপতি অ্যাড. মানবেন্দ্র বটব্যালের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল পুলিশ কমিশনার মো: সাহাবুদ্দিন খান বলেছেন, সাংবাদিকদেরও সামাজিক দায়বদ্ধতা রয়েছে। উদাহরন হিসেবে তিনি বলেন, কোন একজন ব্যক্তি পানিতে ডুবে মরে যাচ্ছেন, অথচ তাকে উদ্ধার না করে কেবল ছবি তোলাই সাংবাদিকের কাজ নয়। তিনি বিশ্বাস করেন বরিশালের সাংবাদিকরা এমনটা নন। পুলিশ কমিশনার বলেন, মানবাধিকার রক্ষায় পুলিশ কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানের বিশেষ অতিথি র‌্যাব-৮ এর অধিনায়ক আতিকা ইসলাম বলেন, খেলাধুলায় তার পূর্বে থেকেই বেশ ঝোক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভলিবল টিমের হয়ে অংশগ্রহনের স্মৃতিচারন করে বলেন, এই শীতেই সাংবাদিকদের নিয়ে একটি টুর্নামেন্টর আয়োজন করবে র‌্যাব-৮।
ক্রিড়া প্রতিযোগিতার সভাপতি প্রেসক্লাব সভাপতি মানবেন্দ্র বটব্যাল অতিথিদের উদ্দেশ্যে বলেন, এই নগরে সাংবাদিক নামধারীরাও আছেন। প্রেসক্লাব আশা করে প্রশাসন যেমন কোন অপরাধীকে ছেড়ে দিবে না তেমনি নিরপোরাধীকেও বিনাদোষে সাস্তি দিবে না।
অনুষ্ঠানের শেষে অতিথিবৃন্দ ব্যাটমিন্টন টুর্নামেন্টে অংশগ্রহনের মধ্য দিয়ে বরিশাল প্রেসক্লাবের বার্ষিক ক্রিড়া প্রতিযোগীতার উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *