বিএম কলেজে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা

Spread the love

নাগরিক রিপোর্ট: ক্রীকেট খেলা নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার জেরে গত মঙ্গলবার থেকে বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। উভয়পক্ষ পাল্টাপাল্টি মহড়া দিয়ে ক্যাম্পাসে নিজেদের শক্তিমত্বা দেখাচ্ছে। সর্বশেষ বুধবার রাতে কলেজ সংলগ্ন সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। উভয়পক্ষই বিপুল সংখ্যক বহিরাগতদের নিয়ে ক্যাম্পাসে মহড়া দিচ্ছে বলে অভিযোগ রয়েছে। এমন পরিস্থিতিতে যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করা হচ্ছে।
কলেজ সুত্রে জানা গেছে, মঙ্গলবার কলেজের মূল ভবনের সামনে সমাজকল্যান বিভাগের ১ম ও ২য় বর্ষের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ চলাকালে তুচ্ছ ঘটনায় সমাজকল্যান বিভাগের ১ম বর্ষের ছাত্র ফাহিমের সঙ্গে ২য় বর্ষের ছাত্র জাফরের হাতাহাতি এবং একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ফাহিম জেলা ছাত্রলীগের সহ সভাপতি আতিকুল্লাহ মুনিমের এবং জাফর মহানগর ছাত্রলীগ নেতা রইজ আহম্মেদ মান্নার অনুসারী। ওই দিন উভয়পক্ষ ধারালো অস্ত্র হাতে নিয়ে ক্যাম্পাসে মহড়া দেয়। মঙ্গলবার কলেজ প্রশাসন ডেকে উভয়পক্ষের মধ্যে মিমাংসা করে দিয়েছিলেন।
বুধবার দুপুরে জাফর তার সহযোগীদের নিয়ে আবার ক্যাম্পাসে মহড়া দেয়। এসময় প্রতিপক্ষ গ্রæপের আলিফ হোসেন হিরা নামক একজনকে লাঞ্ছিত করলে দুই পক্ষের মধ্যে আবার মারামারি হয়। এর জের ধরে বুধবার রাত সাড়ে ৮টার দিকে উভয়পক্ষ আবারও ধারালো অস্ত্রসস্ত্র নিয়ে ক্যাম্পাসে উপস্থিত হয়। পুলিশ এসে দুই পক্ষের মঝামাঝি অবস্থান নিলে মুখোমুখি সংঘর্ষ এড়ানো যায়। পরবর্তীতে জাফর তার সহযোগীদের নিয়ে কলেজ সংলগ্ন সড়ক প্রায় আধাঘন্টা অবরোধ করে রাখলে ওই সড়ক দিয়ে যানবহন চলাচল বন্ধ হয়ে যায়। কলেজ অধ্যক্ষ এসে পুলিশের সহযোগীতায় তাদের সড়ক থেকে সরিয়ে দেন।
কোতোয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম জানান, কলেজে পুলিশ মোতায়েন রয়েছে। তারা কঠোর অবস্থানে আছেন।
এব্যপারে কলেজ অধ্যক্ষ মো. শফিকুর রহমান সিকদার সাংবাদিকদের বলেন, মঙ্গলবার দুই পক্ষের বিরোধ ওইদিনই মিটিয়ে দেয়া হয়েছে। তারপরও দুই পক্ষই বারবার ঝামেলার সৃষ্টি করছে। কলেজ প্রশাসন বিষয়টি কঠোরভাবে দেখছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *