বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

Spread the love

নাগরিক রিপোর্ট: ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মাধ্যমে শনিবার বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠবার্ষিকীর দিনটি স্মরনীয় করতে প্রতিবছর ২২ ফেব্রæয়ারী বিশ্ববিদ্যালয দিবস পালন করা হয়। শনিবার ছিল বরিশাল বিশ্ববিদ্যালয়ের নবম প্রতিষ্ঠাবার্ষিকী।
সকালে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন এবং ফেষ্টুন-বেলুন উড়িয়ে দিবসের উদ্বোধণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান ড. দিল আফরোজা বেগম ও উপচার্য্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। পরে অতিথিদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের নেতৃত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ২০১৯-২০ শিক্ষাবর্ষে ¯œাতক (সম্মান) ১ম বর্ষের নবাগত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন এবং বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশনের প্রফেসর ড. দিল আফরোজা বেগম ।
আলোচনা সভায় প্রধান অতিথিসহ অন্যান্য বক্তারা শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ মানবসম্পদ সৃষ্টির কোন বিকল্প নেই। তোমরা যে যে বিভাগেই পড়শুনা করছো, সে বিষয়কে গুরুত্ব দিয়ে পড়তে হবে যাতে তোমাদের উদ্ভাবনী শক্তি দেশের জন্য কাজে লাগে। তোমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করতে হবে।
যারা সত্যিকার অর্থে বঙ্গবন্ধুর আদর্শকে মনে প্রাণে ধারণ করে, তারা কখনো অন্যায় ও দূনীতিকে প্রশ্রয় দিতে পারেনা। এদিকে বরিশাল বিশ্ববিদ্যালয় দিবস ২০২০ উপলক্ষে বিকাল ৩টায় বিশ^বিদ্যালয়ের মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশীত হয়। প্রসঙ্গত, ২০১১ সালের ২২ ফেব্রæয়ারী বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *