দুর্নীতির মামলা: সাবেক এমপি আউয়াল দম্পতি কারাগারে

Spread the love

নাগরিক রিপোর্ট: দুর্নীতির মামলায় সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন পিরোজপুর জেলা দায়রা ও জজ আদালত। এ জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে জেলা পুলিশ।
জামিনের মেয়াদ শেষ হলে সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীন মঙ্গলবার পিরোজপুর জেলা দায়রা ও জজ আদালতে হাজির হলে আদালত দুদকের দায়ের করা ৩টি মামলার ২টিতে জামিন মঞ্জুর ও ১টিতে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মঙ্গলবার দুপুরে পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আবদুল মান্নান তাদের জামিন বাতিল ও কারাগারে পাঠানোর আদেশ দেন।
এ রায়ের পর থেকেই সাবেক এমপি আউয়ালের সমর্থকরা শহরজুড়ে টায়ার জ্বালিয়ে ও গাছ ফেলে সড়ক অবরোধ করে। এ দিকে আউয়াল দম্পতির জামিন বাতিল করায় জেলা আইনজীবী সমিতি তাদের সকল কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে। জেলা ব্যবসায়ী সমিতি তাদের সব দোকানপাট বন্ধ রেখেছে। শহরজুড়ে চলছে বিক্ষোভ মিছিল। বন্ধ রয়েছে বাস ও ফেরি চলাচল।
রায়ের প্রতিবাদে সন্ধ্যা ৭টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলের জরুরি সভা ডাকা হয়েছে এমন তথ্য নিশ্চিত করেছেন পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাকিম হাওলাদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *