বরিশালে শ্রমিক দলের বিভাগীয় প্রস্তুতি সভায় মারামারি ঃ আহত ২

Spread the love

নাগরিক রিপোর্ট : বরিশালে বিএনপির বিভাগীয় গণসমাবেশ উপলক্ষে আয়োজিত শ্রমিকদলের বিভাগীয় প্রস্তুতি সভায় মারামারির ঘটনা ঘটেছে। এতে জেলা শ্রমিক দলের দুই নেতা আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। গতকাল বুধবার সকালে বরিশাল নগরীর সদর রোডে জেলা ও মহানগর বিএনপি কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।

শ্রমিক দলের এই বিভাগীয় প্রস্তুতি সভায় বরিশাল বিভাগের ৬ জেলার সভাপতি, সাধারণ সম্পাদকসহ শীর্ষ নেতারা অংশ নেন। আগামী ৫ নভেম্বর বিএনপির বরিশাল বিভাগীয় গণসমাবেশ সফল করার জন্য এই প্রস্ততি সভা আহ্বান করে বরিশাল জেলা শ্রমিক দল। এতে প্রধান অতিথি ছিলেন শ্রমিক দলের কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক এএম জি ফারুক।

সভায় অংশ নেওয়া শ্রমিক দলের কয়েকজন নেতা জানান, গতকাল সকাল সাড়ে ১০টার দিকে সভাস্থলে আসেন জেলা শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কামাল সরদার। এ সময় দলীয় কার্যালয়ের নিচতলায় তার ওপর হামলা চালায় মহানগর শ্রমিক দলের সদস্য মোঃ রিয়াজ ও তার সহযোগীরা। এ সময় কামাল সরদারের জামা ছিড়ে ফেলে তাকে মারধর করা হয়। একই সময়ে কামাল সরদারের সঙ্গে থাকা জেলা শ্রমিক দলের প্রচার সম্পাদক বাচ্চু মিয়াকেও মারধর করা হয়। এ ঘটনায় দলীয় কার্যালয়ের নিচে হৈচৈ শুরু হলে সভাস্থল থেকে নেতারা এসে এবং সেখানে থাকা পুলিশ সদস্যদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে কামাল সরদার বলেন, ‘মহানগর শ্রমিক দলের আহ্বায়ক ফয়েজ আহম্মেদের ইন্ধনে হামলা হয়েছে। হামলাকারীরা আমাকে সভায় ঢুকতে বাধা দিয়ে মারধর করে। এ সময় ধস্তাধস্তিতে আমার ঠোট ফেটে জখম হয় এবং অপর শ্রমিকদল নেতা বাচ্চু মিয়ার ওপরও হামলা চালিয়ে তাকে আহত করা হয়। আমরা দু’জনেই প্রাথমকি চিকিৎসা নিয়েছি’।

শ্রমিক দলের দায়িত্বশীল সূত্র জানায়, বরিশাল মহানগর শ্রমিক দলের নেতাদের এই প্রস্তুতি সভায় আমন্ত্রণ না জানানোয় মহানগরের আহ্বায়ক ফয়েজ আহম্মেদসহ তার অনুসারিরা ক্ষুব্ধ হন। এর জের ধরেই এই হামালার ঘটনা ঘটে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মহানগর শ্রমিক দলের আহ্বায়ক ফয়েজ আহম্মেদ বলেন, ‘হামলার ঘটনায় আমি কিছু জানি না। প্রস্তুতি সভায় আমাকে আমন্ত্রণ জানানো হয়নি। তাই সেখানে আমি যাইনি’।

এদিকে হামলার ঘটনা শেষে অনুষ্ঠিত শ্রমিক দলের বিভাগীয় প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন শ্রমিক দল নেতা মোঃ মজিবুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক এএমজি ফারুক, আব্দুস সালাম বাতেন, মহিদুল আলম, পটুয়াখালীর জাহিদুর রহমান, বরগুনার রুহুল আমিন, ভোলার তানভির হোসেন এবং বরিশালের সাইফুল ইসলাম ও আব্দুল হক ফরাজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *