টিফিনের টাকা বাঁচিয়ে ত্রান তহবিলে দান

Spread the love

নাগরিক রিপোর্ট: করোনায় কর্মহীন অসহায় মানুষের কল্যানে নিজের টিফিনের টাকা বাঁচিয়ে মাটির ব্যাংকে জমানো অর্থ দান করলেন বরিশাল জিলা স্কুলের ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী নবনীল নন্দি। রোববার বেলা সাড়ে ১২টায় মা শিউলী দাসকে নিয়ে বরিশাল জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের হাতে মাটির ব্যাংকটি তুলে দেন নবনীল। এ সময় সেখানেই মাটির ব্যাংকটি ভাঙ্গা হয়। এতে ১ হাজার ৯শত ৪৭ টাকা পাওয়া যায়।
শিক্ষার্থী নবনীল জানায়, টেলিভিশনে করোনার প্রভাবে দিনমজুর শ্রেনীর মানুষের দুঃখ দুর্দশা দেখে, তাদের জন্য কিছু করার ইচ্ছা জাগে তার। বিষয়টি সে তার মাকে জানায়। তার মা তাকে জেলা প্রশাসকের কাছে নিয়ে যান। এ সময় তিনি তার টিফিনের টাকা বাঁচিয়ে জমানো অর্থ করোনার প্রভাবে অসহায় কর্মহীনদের জন্য জেলা প্রশাসকের হাতে তুলে দেন।
তার মা শিউলি দাস জানান, স্কুলে যাতায়ত ও টিফিন বাবদ নবনীলকে প্রতিদিন ১শ’ টাকা করে দেয়া হতো। সেখান থেকে ৫ মাসে মাটির ব্যাংকে জমানো টাকা জেলা প্রশাসকের ত্রাণ তহবিলে দান করে সে।
নবনীলের মা শিউলি দাস বরিশাল সদর উপজেলা রায়পাশা কড়াপুর ইউনিয়নের স্বাস্থ্য সহকারি হিসেবে কর্মরত। তার বাবা আশীষ কুমার নন্দি ঢাকায় একটি প্রাইভেট ফার্মে চাকুরী করেন। নবনীল নন্দি জিলা স্কুলের ৬ষ্ঠ শ্রেনীর প্রভাতি শাখার ৩৩ নম্বর রোলধারী শিক্ষার্থী।
জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান শিক্ষার্থী নবনীলের দেয়া অর্থ গ্রহন করেন। নবনীলের দান অসহায় মানুষের পাশে দাড়াতে অন্যদের উৎসাহিত করবে বলে আশা প্রকাশ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *