বরিশালে বিএনপি নেতার বুড়ো বয়সে ভীমরিতী, অবশেষে কারাগারে

Spread the love

নাগরিক রিপোর্ট : স্ত্রী ও সন্তান থাকার তথ্য গোপন করে ভারতে গিয়ে সেখানকার এক নারীকে বিয়ে করে প্রতারনা করার অভিযোগে গ্রেফতার হয়েছেন বরিশাল মহানগর বিএনপির সহ সভাপতি মনিরুল আহসান তালুকদার (৫৫)। সোমবার তাকে ঢাকার বনশ্রী এলাকা থেকে গ্রেফতার করেছে দক্ষিণ কেরানীগঞ্জ থানা পুলিশ। মনিরুল আহসানের ভারতীয় স্ত্রী কলকাতার মলি দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মনিরুল আহসানের বিরুদ্ধে প্রতারনা ও নির্যাতনের মামলা দায়ের করেছেন।
দক্ষিণ কেরানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ শাহ জামান জানান, প্রতারনা করে বিয়ে ও নির্যাতনের অভিযোগে এক ভারতীয় নারীর মামলায় মনিরুল আহসানকে গ্রেফতার করা হয়। আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
মনিরুল আহসান বরিশাল নগরীর সরকারি সৈয়দ হাতেম আলী কলেজের বিপরীতে ‘তালুকদার ম্যানশন’ নামক ভবনের বাসিন্দা। তিনি ও তার পরিবার বরিশাল নগরীতে ধর্ণাঢ্য ব্যবসায়ী হিসাবে পরিচিত।
মামলার অভিযোগে কলকাতার মলি জানিয়েছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সঙ্গে মনিরুল আহসানের পরিচয় হয়েছিল। ২০১৭ সালে তারা বিয়ে করেন। দীর্ঘদিন কলকাতায় সংসার করার পর গত ২২ নভেম্বর বাংলাদেশে ফেরেন মনিরুল। তারপর আর কলকাতায় ফেরেননি এবং স্ত্রী মলির সঙ্গে যোগাযোগও রাখেননি। স্বামীর খোঁজে এ পর্যন্ত তিনবার বাংলাদেশে এসেছেন। সর্বশেষ গত ১৩ মার্চ বাংলাদেশে এসে খোঁজাখুজির এক পর্যায়ে মনিরুলের ঠিকানা খুজে পান তিনি। মনিরুলের বাসায় উপস্থিত হলে তিনি মলিকে না চেনার ভান করেন এবং প্রেম-বিয়ের কথা পুরোপুরি অস্বীকার করেন। তার স্ত্রী-সন্তান দেখে অবাক হন মলি। তার দাবী, মনিরুলকে বিয়ে করার জন্য তিনি হিন্দু ধর্মত্যাগ করে মুসলমান হয়েছেন। বিভিন্ন মাধ্যমে তার ৩০-৪০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে তিনি।
মনিরুলের এ ঘটনা নিয়ে গত কয়েকদিন ধরেই বরিশাল নগরীতে নানা গুঞ্জন চলছিল। তার কলেজ পড়–য়া দুটি ছেলে-মেয়ে আছে। মনিরুল এর আগে আরও দুটি বিয়ে করেছিল বলে গুঞ্জন রয়েছে।
দক্ষিণ কেরানীগঞ্জ থানার উপ পরিদর্শক জহিরুল ইসলাম বলেন, ভারতীয় এক নারীর অভিযোগের ভিত্তিতে সোমবার সকালে রাজধানীর বনশ্রী থেকে প্রতারক মনিরুলকে গ্রেফতার করা হয়।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *