‘কোনো পেশাতেই শতভাগ পবিত্র মানুষ নেই’

Spread the love

নাগরিক ডেস্ক: কোনো পেশাতেই শতভাগ পবিত্র মানুষ নেই। সেটি মন্ত্রী হোক, এমপি হোক বা অন্য যেকোনো পেশা হোক বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম। মন্ত্রী আরো বলেন, অন্যদিকে আবার কোনো পেশাতে সবাই যে অপবিত্র মানুষ, তাও না।

শনিবার রাজধানীর কারওয়ান বাজারে ঢাকা ওয়াসা ভবনের সামনে আয়োজিত ‘হাত ধোয়ার গাড়ি’ উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, “যারা আইনবহির্ভূত কাজ করবে তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। যেই বাধা দিক না কেন, রাষ্ট্র তার আইন ও সংবিধান দ্বারা নিজস্ব গতিতে চলবে।”

করোনা প্রসঙ্গে তাজুল ইসলাম বলেন, “বর্তমান সরকার দক্ষতা ও সতর্কতার সঙ্গে করোনার সংক্রমণের চলমান দ্বিতীয় ঢেউ মোকাবেলা করছে।”

করোনাভাইরাসের সংক্রমণ রোধে ও জনসাধারণকে বিনামূল্যে সাবান দিয়ে হাত ধোয়ার জন্য রাজধানীতে প্রাথমিকভাবে ১০টি ‘হাত ধোয়ার গাড়ি’ উদ্বোধন করা হয়।
হাত ধোয়ার জন্য প্রতিটি গাড়িতে রয়েছে একাধিক ব্যবহারবান্ধব সিঙ্ক, লিকুইড সাবান ও পানির ট্যাঙ্ক। পাশাপাশি রাজধানীর ভাসমান জনগণ, পথচারী, রিকশা চালক ও গণপরিবহনের চালকদের মাঝে সচেতনতা বৃদ্ধি ও এ সংক্রান্ত প্রচারণা চালাতে প্রতিটি গাড়িতে একটি করে ডিজিটাল ট্যাব থাকবে। অনুষ্ঠানটি যৌথভাবে আয়োজন করে ঢাকা ওয়াসা ও ওয়াটার এইড। এতে সহযোগী হিসেবে রয়েছে সুইডিশ দূতাবাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *