পাথরঘাটায় আইনশ্ঙ্খৃলার ক্রমশ অবনতি হচ্ছে

Spread the love

নাগরিক রিপোর্ট : বরগুনার পাথরঘাটা পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে সেখানকার আইনশৃঙ্খলা পরিস্থিতির ক্রমশ অবনতি হচ্ছে। মেয়র পদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে দলের বিদ্রোহী প্রার্থীর কমীর্ সমর্থকদের মধ্যে প্রায় প্রতিদিনই মারামার ঘটনা ঘটছে। স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতাও সন্ত্রাসী কর্মকান্ডের অভিযোগ করেছেন আওয়ামীলীগের প্রার্থীর বিরুদ্ধে। পৌর এলাকায় বহিরাগত সন্ত্রাসী এনে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর অভিযোগ করেছেন একে অপরের বিরুদ্ধে। হামলা-পাল্টা হামলায় এ পর্যন্ত শতাধিক ব্যক্তি আহত হযেছেন ।
নৌকা প্রর্তিকের প্রার্থী আনোয়ার হোসেন আকন সাংবাদিকদের কাছে অভিযোগ করে জানান, অপর মেয়র প্রার্থী মোস্তাফিজুর রহমান সোহেল গত ১০ জানুয়ারী প্রতিক বরাদ্দের পর থেকে আমাকে হুমকি ধমকি দিচ্ছে। বিভিন্ন উপজেলা থেকে বহিরাগত সন্ত্রাসীদের এনে পৌরশহরে মোটরসাইকেল মহড়া দিয়ে ত্রাসের সৃষ্টি এবং নৌকার কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হামলা করে ভীতিকর অবস্থার সৃষ্টি করেছে। এতে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা মার খাচ্ছে, তিনি শহর থেকে বহিরাগতদের সরিয়ে দেয়ার জন্য প্রসাশনের প্রতি দাবী জানান।
পাল্টা অভিযোগ করেছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী জাতীয় শ্রমিকলীগের পাথরঘাটা উপজেলা শাখার সভাপতি মোস্তাফিজুর রহমান সোহেল, তিনি বলেন, আমার যারা নির্বাচনী কর্মী তারাও ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মী, প্রতিদিন রাতে নৌকার প্রার্থীর কর্মীরা আমার কর্র্মীদের ওপর হামলা করা হচ্ছে। প্রতিক বরাদ্ধের পর থেকে এখন পর্যন্ত তার ১০ জন কর্মী হামলায় আহত হয়েছে বলে দাবী মোস্তাফিজের।
তিনি বলেন, নৌকার প্রার্থী আনোয়ার হোসেন আকন একশ লাশের ওপর দিয়ে তার বিজয় ছিনিয়ে নেবেন বলে ঘোষণা দিয়েছেন। যে কোন সময় পাথরঘাটায় প্রাণহানির ঘটনা ঘটতে পারে বলে তিনি দাবি করেন।
অপরদিকে জামায়াত নেতা হিসাবে মাহবুবুবর রহমান খান স্বতন্ত্র প্রার্থী হিসাবে মেয়র প্রার্থী হয়েছেন। তিনি অভিযোগ করেন, গত ১ জানুয়ারি পৌর শহরের লিকারপট্টি এলাকায় নির্বাচনী প্রচারনা চালাতে গেলে অজ্ঞাত সন্ত্রসীরা তার উপর হামলা চালায় এবং তার বসতবাড়িতে প্রবেশ করে আসবাবপত্র ভাংচুর করেছে। বর্তমানে তার ঠিকাদারী প্রতিষ্ঠানের সকল ব্যবসা-বানিজ্য বন্ধ করে দিয়েছে নৌকার নেতাকর্মীরা। তিনি প্রশাসনের কাছে তার নিরাপত্তার দাবি জানিয়েছেন।
এবিষয়ে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটানিং অফিসার সাবরিনা সুলতানা বলেন, পৌর নির্বাচনে ৫ মেয়র প্রার্থীর সঙ্গে সভা করে সুষ্ঠ পরিবেশের জন্য তাদের সহযোগীতা চাওয়া হয়েছে। তাদের আচরনের জন্য আইনশ্ঙ্খৃলা পরিস্থিতির অবনতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য, আগামী ৩০ জানুয়ারী অনুষ্ঠব্য পাথরঘাটা পৌর নির্বাচনে মেয়র পদে ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপর দুজন স্বতন্ত্র প্রার্থী উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ আলম মল্লিক (জগ) এবং বিএনপি মনোনীত প্রার্থী শাহাবুদ্দিন সাকু (ধানের শীষ) নামমাত্র নির্বাচনী প্রচারনায় আছেন।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *