খুবিতে ছাত্র ও শিক্ষককে বরখাস্ত, প্রতিবাদে বরিশালে বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট:
খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীদের বহিস্কারাদেশ ও শিক্ষকদের বরখাস্ত করার সিদ্ধান্ত প্রত্যাহার, শিক্ষার্থীদের ৫ দফা দাবি বাস্তবায়ন করা, বিশ্ববিদ্যালয়ে গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবিতে মঙ্গলবার বিকেলে অশ্বিনী কুমার হলচত্বরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর বিক্ষোভ অনুষ্ঠিত সমাবেশ হয়। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক বিজন শিকদার।

সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ডা: মনীষা চক্রবর্তী, বরিশাল মহানগর শাখার দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, সরকারি মহিলা কলেজের সংগঠক অদিতি ইসলাম, মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সুজন শিকদার প্রমূখ।

বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় জনগনের ক্যান্টনমেন্ট হওয়ার কথা, মত প্রকাশের স্বাধীনতার কেন্দ্র হওয়ার কথা। কিন্তু ছাত্রদের আবাসন, চিকিৎসাসহ ৫ দফা দাবি পেশ করার জন্য স্বৈরাচারী কায়দায় খুলনা বিশ্ববিদ্যালয়ের ২ জন ছাত্রকে বহিষ্কার ও ৩ জন শিক্ষককে বরখাস্ত করা হয়েছে। বক্তারা অবিলম্বে ওই ছাত্র ও শিক্ষকদের বহিষ্কার এবং বরখাস্তের সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান।

একইসাথে বক্তারা ছাত্রদের ৫ দফা দাবি মেনে নিয়ে বিশ্ববিদ্যালয়ের গনতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার জন্য খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *