ববিতে শিক্ষার্থীদের সফট লোন প্রদান

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল বিশ্বিবদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের স্মার্টফোন ক্রয়ে সফট লোন প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে এ কার্যক্রমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। কার্যক্রমের অংশ হিসেবে প্রাথমিক ভাবে ৩জন শিক্ষার্থীর মাঝে ৮ হাজার টাকা করে লোনের চেক হস্তান্তর করা হয়। বাকি ৩১৯ জন শিক্ষার্থীর লোনের টাকা তাদের নিজ নিজ ব্যাংক হিসাবে অনলাইনের মাধ্যমে প্রেরণ করা হবে।
লোন প্রদানকালে উপাচার্য ড. ছাদেকুল আরেফিন বলেন, প্রতিকূল অবস্থার মাঝেও সরকার কারোনা মোকাবেলাসহ দেশের সকল খাতকে সচল রাখতে বিভিন্ন কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছেন। যার দরুন করোনা মোকাবেলায় অন্য দেশের তুলনায় বাংলাদেশ অনেকাংশেই এগিয়ে। এসময় শিক্ষক সমিতির সভাপতি, সাধারন সম্পাদক, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগন উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, করোনাকালীন মেধাবী অস্বচ্ছল শিক্ষার্থীদের শিক্ষা জীবন যাতে ব্যহত না হয় সে লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিভিন্ন পাবলিক বিশ্বিবদ্যালয়ের কাছে মেধাবী অস্বচ্ছল শিক্ষার্থীদের স্মার্ট ডিভাইস ক্রয়ের জন্য একটি তালিকা প্রেরণের নির্দেশনা প্রদান করে ছিলেন। নির্দেশনা অনুযায়ী বিশ্বিবদ্যালয় মঞ্জুরী কমিশনের কাছে বরিশাল বিশ্বিবদ্যালয় থেকে ১০৭০ জনের আবেদন পাঠানো হলে তা পুরোটাই গৃহীত হয়। এদের মধ্যে পরবর্তীতে ৩৩১ জন শিক্ষার্থী লোন গ্রহণের যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করেন। চুড়ান্ত যাচাই বাছাই শেষে বিশ্বিবদ্যালয় কর্তৃপক্ষ ৩২২ জন শিক্ষার্থীর সফট লোনের আবেদন মঞ্জুর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *