গৌরনদীতে যৌতুকের দাবিতে গৃহবধুকে নির্যাতন, স্বামী গ্রেফতার

Spread the love

গৌরনদী সংবাদদাতা:
৫০ হাজার টাকা যৌতুকের দাবিতে বরিশালের গৌরনদী উপজেলার শাওড়া গ্রামে রেশমা বেগম (২৬) নামের এক গৃহবধুকে নির্যাতন করেছে পাষান্ড স্বামী ও তার স্বজনরা। এ ব্যাপারে নির্যাতিতা ওই গৃহবধু বাদি হয়ে স্বামী সাইদুল শরীফ (৩২)সহ ৩ জনকে আসামি করে সোমবার রাতে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। তাৎক্ষনিক থানা পুলিশ অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি সাইদুল শরীফকে গ্রেফতার করেছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও থানার এসআই সুশান্ত কুমার জানান, গত ৭ বছর পূর্বে গৌরনদী উপজেলার শাওড়া গ্রামের দেলোয়ার শরীফের ছেলে সাইদুল শরীফের সঙ্গে উজিরপুর উপজেলার ধামুড়া গ্রামের আলমগীর হোসেনের কন্যা রেশমা বেগমের সামাজিক ভাবে বিয়ে হয়। বিয়ের সময় কনের পক্ষ থেকে মেয়ে জামাতাকে নগদ ২ লাখ টাকা ও স্বর্ণালংকারসহ তিন লক্ষাধিক টাকার মালামাল যৌতুক দেয়া হয়। গত ২ মাস পূর্বে স্বামী সাইদুল শরীফ ব্যবসা করার জন্য পুনরায় ৫০ হাজার টাকা যৌতুক দাবি করেন। দাবিকৃত যৌতুক দিতে অস্বীকার করলে পাষান্ড স্বামী সাইদুল প্রায়ই স্ত্রী রেশমাকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো।

যৌতুকের দাবিতে গত ৬ ফেব্রæয়ারি বিকালে স্বামী সাইদুল তার স্ত্রী ও এক সন্তানের জননী রেশমাকে বেধড়ক মারপিট করে। আহত অবস্থায় তাকে (রেশমা) উদ্ধার করে স্থানীয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতি করন। এ ব্যাপারে নির্যাতিতা গৃহবধু ও এক সন্তানের জননী রেশমা বেগম বাদি হয়ে স্বামী সাইদুল শরীফসহ তিনজনকে আসামি করে সোমবার রাতে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

গ্রেফতারকৃত সাইদুলকে গতকাল মঙ্গলবার দুপুরে বরিশাল অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে আদালতের বিচারক তাকে কারাগারে প্রেরণ করেছে বলে মামলার তদন্তকারী কর্মকর্তা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *