নির্মানাধীন প্রধানমন্ত্রীর উপহার ঘরের পিলার ভেঙ্গে ফেলেছে দৃর্বৃত্তরা

Spread the love


বানারীপাড়া (বরিশাল) সংবাদদাতা : বরিশালের বানারীপাড়া উপজেলায় মুজিব বর্ষে উপলক্ষে ভুমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর উপহারের নির্মানাধীন ১২ ঘরের ৩২টি পিলার ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। দুইদিন আগে পিলার ভাঙ্গা হলেও সোমবার রাতে মামলা দায়েরের পর বিষয়টি জানাজাানি হয়। এ ঘটনায় চাখার ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা (তহশীলদার)মো. বাদশা বাদী হয়ে বানারীপাড়া থানায় সাকরাল গ্রামের সুমন কাজির নাম উল্লেখসহ অজ্ঞাত ৩/৪ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন।
জানা গেছে, চাখার ইউনিয়নের সাকরাল গ্রামে ২ একর খাসজমির ওপর প্রতিটি ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ৬৫টি গৃহের নির্মাণ কাজ চলছে। নির্মাণাধীন ৬৫টি ঘরের মধ্যে ৩২টির পিলার রাতের আধারে কে বা কারা ভেঙ্গে ফেলে। এ ঘটনায় সন্দেহজনক অভিযুক্ত স্থানীয় সোনাহার গ্রামের মৃত কাসেম কাজীর ছেলে মোঃ সুমন কাজীকে (২৭) গ্রেফতার করতে তার বাড়িতে পুলিশ অভিযান চালায়।
স্থানীয় সুত্রগুলো জানিয়েছে, নারী ঘটিত ঘটনাকে কেন্দ্র করে সুমন কাজীসহ তার সহযোগীতরা কিছুদিন আগে নির্মান শ্রমিকদের ব্যারাকে গিয়ে এক শ্রমিককে মারধর করেছে। খবর পেয়ে এলাকার ইউপি সদস্য দিপু দত্ত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। দিপু দত্ত বিষয়টি রাতেই ইউনিয়ন চেয়ারম্যান খিজির সরদারকে জানান।
চেয়ারম্যান খিজির সরদার সমকালকে বলেন, সুমন কাজী শ্রমিকদের মারধর করার বিষয়টি ইউপি সদস্য তাকে রাতে জনিয়েছেন। সকালে বিষয়টি দেখা হবে বলে সকলকে আশ^াস দেন। ওইদিনই রাতে কে বা কাহারা পিলারগুলো ভেঙে ফেলেছে।
জানা গেছে, সুমন কাজীসহ স্থানীয় লোকজন কয়েকদিন ধরে অভিযোগ করছিলেন গৃহ নির্মানে ব্যাপক অনিয়ম হয়েছে। ভিটি বালু দিয়ে গাথুনী করা ও রড কম পরিমান রড ব্যবহারের অভিযোগ ছিল। সেখানে শ্রমিকদের রান্নার কাজে নিয়োজিত নারীকে নিয়ে আপত্তিকর অভিযোগ থাকায় এক শ্রমিককে মারধরও করা হয়।
শ্রমিকরা জানিয়েছে, ২১ ফেব্রুয়ারী রাতে সুমন কাজী ও তার লোকজন এক শ্রমিককে মারধর করে। তারা সকালে ওঠে দেখেন ৩২টি পিলার ভেঙ্গে ফেলা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা জানান আশ্রয়ণ প্রকল্পটি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিজস্ব প্রকল্প। ওই বিষয়ে নি¤œমানের কাজের কেউ অভিযোগ করেনি। তিনি ঘটনাস্থল পরির্দশন করেছেন এবং যারা এই পিলার ভেঙ্গেছে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *