বিশ্ববিদ্যালয়ে আমলাতন্ত্রের নগ্ন হস্তক্ষেপ- ববি শিক্ষক সমিতি

Spread the love

নাগরিক রিপোর্ট:

নাগরিক রিপোর্ট:
বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে একজন অতিরিক্ত সচিবকে কোষাধ্যক্ষ পদে নিয়োগ দেয়ায় এর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) শিক্ষক সমিতি। সমিতির পক্ষ থেকে এ ঘটনাকে বিশ্ববিদ্যালয়ে আমলাতন্ত্রের নগ্ন হস্তক্ষেপ দাবী করে এই সিদ্ধান্ত প্রত্যাহারের দাবী জানিয়েছেন নেতৃবৃন্দ।


ববি শিক্ষক সমিতির সভাপতি মো: আরিফ হোসেন ও ড. মো: খোরশেদ আলম সাক্ষরিত এক বিবৃতিতে জানানো হয়েছে- গত ৫ মে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ হিসেবে পিআরএল ভোগরত অতিরিক্ত সচিব মোহাম্মদ আবদুল মাননান কে নিয়োগ প্রদান করেছেন রাস্ট্রপতি। কিন্তু পাবলিক বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পদগুলোতে প্রথিত যশা শিক্ষকদের নিয়োগ দেয়াই প্রত্যাশিত। কিন্তু তার ব্যাত্যয় ঘটিয়ে প্রশাসন ক্যাডারের একজন কর্মকর্তাকে নিয়োগ দেয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগন বিষ্মিত ও ক্ষুব্ধ।


বিবৃতিতে দাবী করা হয়- একজন কোষাধ্যক্ষ বিশ্ববিদ্যালয়ের ভিসির সাথে সমন্বয় করে বিশ্ববিদ্যালয়ের অর্থ সংশ্লিস্ট উন্নয়নে ভুমিকা রাখেন। কিন্তু এর ব্যত্যয় ঘটিয়ে সরকারী কর্মকর্তাকে নিয়োগের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে আমলাতন্ত্রের নগ্ন হস্তক্ষেপের ন্যাক্কারজনক দৃষ্টান্ত দেখিয়েছে।


এ নিয়োগে শিক্ষক সমাজের মধ্যে ক্ষোভের সঞ্চার ঘটেছে। যেকারনে অনতিবিলম্বে বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কোষাধ্যক্ষ নিয়োগ প্রত্যাহারের দাবী জানিয়েছেন ববি শিক্ষক নেতৃবৃন্দ।





Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *