মেহেন্দীগঞ্জে অগ্নিকান্ডে তিনটি ঘর পুড়ে ছাই

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার কাজিরহাটে বুধবার দিবাগত রাত সোয়া ১২টায় অগ্নিকান্ডে তিনটি ঘরে ভস্মিভুত হয়েছে। বিদ্যুতের সর্ট সার্কিটে উপজেলার আন্ধারমানিক ইউনিয়নের ভাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটেছে। অগ্নিকান্ডে স্থানীয় ছিদ্দিক মুন্সি, শহীদ মুন্সী ও সুলাইমান হাওলাদারের তিনটি ক্ষতিগ্রস্থ হয়েছে।
মেহেন্দীগঞ্জের কাজিরহাট থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, তিনি আগুনে পুরে যাওয়ার খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। বিদ্যুতের সর্ট সার্কিটে দুর্ঘটনায় একজন আহত হয়েছে। ৩টি ঘর পুড়ে গেছে। এ বিষয়ে অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


আন্ধারমানিকের ভাঙ্গা গ্রামের বাসিন্দা শফিকুল ইসলাম জানান, গভীর রাতে পাশের ঘর থেকে বিদ্যুতের সর্টসার্কিটে আগুনের সূত্রপাত ঘটেছে। একই বাড়ির প্রত্যক্ষদশী মাইনুদ্দিন মুন্সি বলেন, রাত আনুমানিক সাড়ে বারোটার দিকে প্রচন্ড আগুনের তাপ অনুভব করেন। ঘুম থেকে উঠে দেখেন পাশের ঘরে আগুন জ্বলছে। তাৎক্ষনিক ডাকচিৎকার দিলে বাড়ির সবাই উঠে আগুন নিভানো চেস্টা করে। কিন্তু তিনটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুন নিভাতে গিয়ে নামে গুরুতর আহত হওয়া মজিদ বয়াতীকে মুলাদী উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।


আগুনে পুড়ে যাওয়া ঘরের মালিক শহীদ মুন্সি বলেন, রাতে তিনি বাড়িতে ছিলেন না। রাত দেড়টার দিকে খবর পেয়ে বাড়িতে এসে দেখেন আগুনে পুরে তার ঘর ছাই হয়ে গেছে। এখন তাদের মাথা গোজার ঠাই নেই। একই বাড়ির মহসিন মুন্সি ক্ষোভ প্রকাশ করে বলেন, হিজলা উপজেলা বিদুৎ অফিসে একাধিক বার ফোন করলেও তারা ফোন ধরেনি। স্থানীয় লোকজন পার্শবর্তী উপজেলা হিজলায় খবর দিলে ফায়ার সার্ভিস আসে। তখনও বিদুতের লাইন বিছিন্ন হয়নি।


এব্যপারে হিজলা উপজেলা পল্লী বিদ্যুতের সহকারী এরিয়া ম্যানেজার আবুল কালাম বলেন, তারা ফোন পাওয়ার সঙ্গে সঙ্গে বিদ্যুতের সংযোগ বিছিন্ন করে দিয়েছেন। সংযোগ বিচ্ছিন্ন হতে বিলম্ব হওয়ার খবর সত্য নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *