পরিবার, জনগন ও দেশের প্রতি তরুন প্রজন্মের দায়বদ্ধতা আছে

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন বলেছেন তরুণ প্রজন্মের তিনটি দায়বদ্ধতা রয়েছে। তা হলো পরিবারের প্রতি, আপামর জনসাধারনের প্রতি এবং এই দেশ যাদের রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে সেই ৩০ লক্ষ শহীদের প্রতি। রবিবার বিকালে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন বরিশাল জোনের বার্ষিক সাধারণ সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে কমিটি ঘোষণাকালে অনুষ্ঠানের প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন অনলাইন ভার্চুয়াল সভায় এসব কথা বলেন।


নবগঠিত কমিটিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তিনি বলেন, তরুণ প্রজন্ম যে মোটিভেশন নিয়ে বাঁধনের সাথে যুক্ত হয়েছে, এই দেশ যাদের রক্তের বিনিময়ে স্বাধীন হয়েছে তাদের প্রতি দায়বদ্ধতা থেকে।
স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, বরিশাল জোন এর কার্যনির্বাহী কমিটি ২০২১ এর সভাপতি নির্বাচিত হয়েছেন মাদারীপুর সরকারি কলেজের শিক্ষার্থী হাফিজুল ইসলাম কবির ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রায়হান ইসলাম ইমরান। কেন্দ্রীয় প্রতিনিধি নির্বাচিত হয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুজাহিদুল ইসলাম সাগর।


এছাড়াও সহ- সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বাপ্পি আহমেদ, সাদমান সাগর, সহ- সাধারণ সম্পাদক পদে রাকিব সিকদার, সাংগঠনিক সম্পাদক পদে জে. আই শাহীন, সহ-সাংগঠনিক সম্পাদক পদে মোঃ বিল্লাল হোসেন, কোষাধ্যক্ষ পদে সজল কর্মকার, দপ্তর সম্পাদক পদে মোঃ শহিদুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মাহফুজুর রহমান, তথ্য ও শিক্ষা সম্পাদক পদে মোঃ বাকীবিল্লাহ এবং কার্যনির্বাহী সদস্য হয়েছেন মোঃ আজাদ হোসেন,মোঃ আব্দুস সামাদ নকিব, সোহেল রানা, ইব্রাহিম খলিল, মোঃ মেহেদী হাসান, মাহাবুব আলম।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি ব্রজমোহন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ গোলাম কিবরিয়া, পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুহাম্মদ মনিরুজ্জামান, ভোলা সরকারি কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক মো. গোলাম জাকারিয়া, শরিয়তপুর সরকারি কলেজ এর অধ্যক্ষ অধ্যাপক মোঃ হারুন অর রশিদ প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *