বরিশালে নৌকার কর্মীদের হামলায় হাতপাখার প্রার্থীসহ আহত-৮

Spread the love

নাগরিক রিপোর্ট:
ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে বরিশাল সদর উপজেলার জাগুয়ায় চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশের চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলার অভিযোগ উঠেছে আওয়ামী লীগের প্রার্থী ও তার অনুসারীদের বিরুদ্ধে। বুধবার রাতে ইউপির ৫ নম্বর ওয়ার্ডের খয়েরদি গ্রাামে সংঘটিত এ হামলায় ইসলামী আন্দোলনের হাতপাখার প্রার্থীসহ কমপক্ষে ৮জন আহত হয়েছেন।


আহতরা হচ্ছেন- হাতপাখার প্রার্থী মুফতি হেদায়েতুল্লাহ আজাদী, হাতপাখার কর্মী মো. রাকিব মাহমুদ, সাইদুল হাওলাদার, আব্দুল জলিল, প্রার্থীর ভাই শরিয়ত উল্লাহ, মো. আলামিন খান, মো. হাবিবুর রহমান টিপু খান, সজল তালুকদার। এরা সবাই বর্তমানে শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
জাগুয়া ইউনিয়নের ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী হেদায়াতুল্লাহ খান আজাদী বলেন, ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের খয়েরদি গ্রামে গণসংযোগ শেষে ফেরার সময় আওয়ামী লীগের প্রার্থী দিদারুল আলম শাহীন ১৫-২০টি মোটরসাইকেলযোগে তার অনুসারীদের নিয়ে হামলা চালান। এ সময় তাদের সাথে লাঠি, ছুরি, রামদা ছিল। তারা কর্মীদের পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত করেছেন। তার কর্মী সাইদুল ইসলামের অবস্থা গুরুতর। এছাড়া আমার আপন ছোট ভাই শরীয়তুল্লাহ, চাচাতো ভাই রাকিব মাহামুদ ও চাচা সজল তালুকদারকে কোপানো হয়েছে। হাতপাখার হ্যান্ডমাইক এবং হাত পাখাগুলো ছিনিয়ে নিয়ে গেছেন দিদারুল আলম শাহীন এর অনুসারীরা।


হাতপাখার প্রার্থী হেদায়াতুল্লাহ খান, এই হামলায় আওয়ামী লীগের প্রার্থী শাহীনের সাথে দিপু আকন, শুভ খান, বাবু খান, মিরাজ ফকির, তানভীর হাওলাদার, মোয়াজ্জেম হোসেন আকন, কামরুল ইসলাম, রিশাদ, নীরব চাপরাশী, আকাশ খানসহ ১৫-২০জন ছিল। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রন করেছে।


তবে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী দিদারুল আলম শাহীন এ ঘটনা অস্বীকার করে সাংবাদিকদের বলেছেন, হামলার কোন ঘটনা তার জানা নেই। তবে জাগুয়া ইউপির বর্তমান চেয়ারম্যান মোস্তাক আলম চৌধুরী বলেন, তিনি রাতে শুনেছেন নৌকা আর হাতপাখা সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটেছে।


এব্যপারে বরিশাল কোতোয়ালি মডেল থানার উপ-পরিদর্শক মাহফুজুর রহমান জানান, খবর পেয়ে পুলিশের একটি টিম রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *