বাবুগঞ্জে বিদেশে লোক পাঠানোর নামে অর্থ আত্মসাত!

Spread the love

বাবুগঞ্জ প্রতিনিধি:
বরিশালের বাবুগঞ্জ উপজেলার দেহেরগতি ইউনিয়নের আল আমিন সরদারের বিরুদ্ধে বিদেশে লোক পাঠানোর প্রতিশ্রুতি দিয়ে ১০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকালে বাবুগঞ্জ উপজেলা প্রেসক্লাবে এসে ভুক্তভোগী এই অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের ওলানকাঠী গ্রামের মৃত ফজরআলী সিকদারের ছেলে মোঃ মতিউর রহমান সিকদার কে উপজেলার দেহেরগতি গ্রামের মোঃ জাহিদ সরকারের ছেলে মোঃ আল আমিন সরদার জানিয়েছিলেন, তার বাবা- মা সহ নিকট আত্নীয় ইউরোপ থাকেন। তিনি সেখানে লোক পাঠাতে পারবেন। তার প্রতিশ্রুতি মোতাবেক ২০১৩ সালে মতিউর রহমান তার ছেলে ও আত্নীয় স্বজনদের বিদেশে পাঠানোর জন্য স্টাম্পে লিখিত রেখে আল আমিন সরদার কে ১০ লাখ টাকা দেন।

টাকা নেওয়ার ৮ বছর অতিবাহিত হলেও আল আমিন সরদার তাঁদের কাউকেই বিদেশ পাঠাতে পারেননি। এমনকি তাঁদের টাকাও ফেরত দেননি আল আমিন সরদার।

এ ঘটনায় মতিউর রহমান বহুবার স্থানীয় লোকজনদের নিয়ে শালিস বৈঠক করেও টাকা উত্তোলন করতে পারেননি।
তাছাড়া বাবুগঞ্জ থানায় প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে করেও কোন সুরহা পাননি।

মতিউর রহমান অভিযোগ করে বলেন, টাকা ফেরত চাইলে তিনি দিচ্ছি, দিব বলে বিভিন্ন অজুহাত দেখান। আল আমিন সরদারের মা বাবা ইউরোপ থাকার সুবাদে এ ছাড়াও তিনি বিভিন্ন জনের কাছ থেকে বিদেশে লোক পাঠানোর কথা বলে প্রতারনা করেছেন বলে অভিযোগ করেন।
অাল অামিন এলাকার প্রভাবশালী হওয়ায় তার কাছে টাকা চাইতে গেলে বিভিন্ন সময় হুমকি-ধামকি দিয়ে আসছেন বলেও তিনি অভিযোগ করেন।

তিনি আরও বলেন, ছেলেকে বিদেশে পাঠানোর জন্য লোকজনের কাজ থেকে টাকা ধার নিয়েছিলাম। ধারের টাকা পরিশোধ করার জন্য নিজের ভিটা-বাড়ি বিক্রি করে দিয়েছি। সব কিছু হারিয়ে এখন মানবেতর জীবনযাপন করছি।

এ বিষয়ে অভিযুক্ত আল আমিন সরদার কে মুঠোফোনে জানতে চাইলে তিনি সাংবাদিকদের বলেন, ঘটনা কিছুটা সত্য, তবে এখানে আরো ঝামেলা আছে বলে বিষয়টি এড়িয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *