উজিরপুরে বিদুৎ পৃষ্ঠে ব্যবসায়ীর মৃত্যু

Spread the love

নাগরিক রিপোর্ট:
বরিশালের উজিরপুরে বিদ্যুৎ পৃষ্ট হয়ে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। ০৬ জুলাই মঙ্গলবার সকাল ১০ টায় উপজেলার বামরাইল ইউনিয়নের আটিপাড়া গ্রামের মোতলেব হাওলাদারের ছোট ছেলে নিজাম উদ্দিন হাওলাদার(৩৫) জয়শ্রী বাস ষ্ট্যান্ডে নিজ দোকানের ছাদ ডালাইয়ের কাজ পরিদর্শন করতে গিয়ে বিদ্যুৎ পৃষ্ট হয়ে মারা যায় । স্থানীয় সূত্রে জানা গেছে, হাওলাদার ভ্যারাইটিজ ষ্টোর নামে নিজ দোকানের ছাদ ঢালায়ের কাজ তদারকী করতে ছাদে উঠলে দোকানের উপর ২ থেকে ৩ ফুট দূরত্বে পল্লী বিদ্যুৎ এর ১১ হাজার কেবি হাই ভোল্টেজের লাইনের তাড়ে হাত লাগলে বিদ্যুৎ পৃষ্ট হয়ে নিচে পড়ে যায় ।

এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন। নিহতর ভাই মেহেদী ও জসিম জানান, দোকানের উপর থেকে পল্লী বিদ্যুৎ এর হাই ভোল্টেজের লাইন সরানোর জন্য বললেও কোন কর্ণপাত করেনি পল্লী বিদ্যুৎ অফিস। দোকানের ছাদ ঢালাইয়ের আগে বিদ্যুৎ এর লাইন বন্ধ রাখার জন্য মৌখিবভাবে বললেও লাইন বন্ধ করেনি। লাইন বন্ধ না করায় আজকে আমার ভাইয়ের প্রান দিতে হয়েছে ।

আমি এর সুষ্ঠ বিচার চাই। এ ব্যাপারে উপজেলা পল্লী বিদ্যুৎ -২ সমিতির সহকারী জেনারেল ম্যানেজার ইঞ্জিনিয়ার আশিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, লাইনটা অনেক আগের নির্মিত লাইন। আইন অনুযায়ী হাইভোল্টেজের লাইনের নিচে কোন ঘর-বাড়ী, দোকান নির্মান করা সর্ম্পূন নিষেধ ।

এরপরও যখন তারা নির্মান করে ছাদ ঢালাইয়ের কাজ করছে তা আমাদেরকে জানানো হয়নি এবং লাইন বন্ধের বিষয়েও কোন কিছু বলেনি। এটা খুবই দু:খ জনক ও অনাকাঙ্খিত ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *