জামিন পেলেন সাংবাদিক তানু

Spread the love

নাগরিক ডেস্ক:
পাঁচ হাজার টাকার বন্ডের বিনিময়ে জামিন পেয়েছেন সাংবাদিক তানভির হাসান তানু। রোববার বিকেল ৩টায় ঠাকুরগাঁও চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফুর রহমানের আদালতে তাঁকে তোলা হয়। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) ডালিম কুমার রায় সাংবাদিক তানভির হাসান তানুর পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

অপরদিকে তাঁর আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। পরে উভয় পক্ষের যুক্তিতর্ক শেষে আদালত পাঁচ হাজার টাকার মুচলেকায় তাঁর জামিন মঞ্জুর করেন।

আদালতে তানভির হাসান তানুর পক্ষে শুনানি করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আব্দুল হালিম। তিনি আজকের পত্রিকাকে জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক তানভির হাসান তানুকে পুলিশ আজ তিনটার দিকে আদালতে সোপর্দ করে। একই সঙ্গে তাঁর পাঁচ দিনের রিমান্ড আবেদন করে।

রিমান্ড আবেদনে সুনির্দিষ্টভাবে কোন কিছু উল্লেখ না থাকায় বিজ্ঞ আদালত রিমান্ড আবেদন না মঞ্জুর করেন। সেই সঙ্গে আসামি তানভির হাসান তানু করোনা পজিটিভ থাকার কারণে বিজ্ঞ আদালত তাকে পাঁচ হাজার টাকার বন্ডে জামিন প্রদান করেন।

এদিকে সাংবাদিক তানভির হাসান তানু জামিন লাভ করায় ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান মিঠু সন্তোষ প্রকাশ করেছেন।

এর আগে গত ৫ জুলাই জাগোনিউজ ২৪ ডটকম, নিউজবাংলা টোয়েন্টিফোর ডটকম ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে বরাদ্দের বিপরীতে করোনা আক্রান্ত রোগীদের কম টাকার খাবার পরিবেশন করা হচ্ছে এমন সংবাদ প্রকাশের জেরে জাগো নিউজের প্রতিনিধিসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন হাসপাতালের কর্তৃপক্ষ। ৯ জুলাই ঠাকুরগাঁও সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে হাসপাতালের পরিচালক ডা. মো. নাদিরুল আজিজ চপল এ মামলা দায়ের করেন।

গতকাল শনিবার রাত ৮টার দিকে সাংবাদিক তানুকে এ মামলায় গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তারের পর তাঁকে থানাহাজতে নেওয়া হলে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তাঁকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে নেওয়া হয়। পরে আজ কিছুটা সুস্থ হয়ে উঠলে বিকেলে পুলিশ তাঁকে আদালতে সোপর্দ করেন।

সাংবাদিক তানুর পরিবার সূত্রে জানা যায়, গত ৫ জুলাই তিনি করোনা থেকে সুস্থ হন। তবে এখনও শারীরিক অসুস্থতা অনুভব করছেন। তাঁকে নিয়মিত ওষুধ খাওয়ানো হচ্ছে। এমন অবস্থায় তাঁর স্বাস্থ্য সংক্রান্ত বিষয় নিয়ে তারা শঙ্কিত।

মামলার এজাহারে অন্য আসামিরা হলেন সাংবাদিকেরা,-তানভির হাসান তানু, ইন্ডিপেনডেন্ট টেলিভিশন ও জাগো নিউজ অনলাইন পোর্টালের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি রহিম শুভ, নিউজ বাংলা ২৪ ডটকম অনলাইন পোর্টালের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটু, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ চ্যানেল এর ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *