সুন্দরবনে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

Spread the love

নাগরিক ডেস্ক ॥ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু খালেক বাহিনীর দুই সদস্য নিহত হয়েছেন। এসময় বেশকিছু আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার হয়। মঙ্গলবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- বনদস্যু খালেক বাহিনীর প্রধান খালেক (৪৮) তার সহযোগী। নিহতদের বিস্তারিত পরিচয় এবং অস্ত্র ও গুলির সংখ্যা র‌্যাব তাৎক্ষণিকভাবে সাংবাদিকদের নিশ্চিত করতে পারেনি।
র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর সজীবুল ইসলাম সকাল দশটায় বলেন, সাগরে মাছ আহরণের নিষেধাজ্ঞা ২৩ জুলাই প্রত্যাহার হয়েছে। তাই ইলিশ মৌসুমে সাগরের উপর নির্ভরশীল জেলেদের নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাব সুন্দরবন ও সাগরে টহল জোরদার করে। নিয়মিত টহলের অংশ হিসেবে মঙ্গলবার রাত সাড়ে তিনটার দিকে র‌্যাবের একটি দল সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের জোংড়ার খাল এলাকায় যায়। এসময় বনদস্যুরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে প্রথমে গুলিবর্ষণ শুরু করে। এসময় র‌্যাব সদস্যরাও পাল্টা গুলি চালায়।
রাত সাড়ে তিনটা থেকে সকাল সাতটা পর্যন্ত থেমে থেমে উভয়পক্ষের মধ্যে গোলাগুলি হয়। এক পর্যায়ে বনদস্যুরা বনের গভীরে চলে গেলে র‌্যাব সদস্যরা জোংড়ার খাল এলাকায় তল্লাশি চালিয়ে দুজনের গুলিবিদ্ধ লাশ ও বেশ কয়েকটি অস্ত্র ও গুলি উদ্ধার করে। নদীতে থাকা জেলেরা দুজনকে খালেক বাহিনীর সদস্য বলে শনাক্ত করেন বলে র‌্যাবের এই কর্মকর্তা দাবি করেছেন। নিহতদের মরদেহ খুলনার দাকোপ থানায় পাঠানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *