আ’লীগ নেতার পুত্রের নেতৃত্বে উপাধ্যক্ষেক মারধর

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ আওয়ামীলীগ নেতার পুত্রের নেতৃত্বে বাকেরগঞ্জ সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রকাশ কুমার মালাকারকে বেদম মারধর করা হয়েছে। হামলাকারী দুই যুবক স্থানীয়ভাবে ছাত্রলীগ পরিচয়ধারী। বুধবার বেলা ১১টার দিকে কলেজ ক্যাম্পাসে উপাধ্যক্ষর ওপর হামলা চালানো হয়। এসময় কলেজের ছাত্ররা হামালকারী মেহেদিকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। হামলার নেতৃত্ব দেয়া বাবু পালিয়ে যেতে সক্ষম হয়। তাকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে কলেজের শিক্ষাথীরা তাৎক্ষনিক বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছে।
অভিযুক্ত বাবু বাকেরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ডাকুয়ার ছেলে। সে এলাকায় চিহিৃদ মাদক ব্যবসায়ী ও মাদকসেবনকারী। মারধরে আহত উপাধ্যক্ষ প্রকাশ কুমারকে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে আহত চতুর্থ শ্রেনীর কর্মচারী মুনসুরকে।
কলেজ অধ্যক্ষ মো. জসিম উদ্দিন জানান, বেলা ১১টার দিকে ক্লাস চলাকালীন দুই বখাটে কলেজের প্রধান ফটকের কাছাকাছি একটি বেঞ্চে বসে অশ্লিল অঙ্গভঙ্গী ও ছাত্রীদের উত্যক্ত করছিল। এমন সময় তিনি কলেজে ঢুকেন। প্রধান ফটকের কাছে দুই তরুনকে বসে থাকা দেখে তাদেরকে চলে যেতে বলেন। এ নিয়ে দুই তরুন তার সঙ্গে বাদানুবাদে লিপ্ত হয়। এক পর্যায়ে তারা কিছুটা দুরে গিয়ে অধ্যক্ষসহ সকল শিক্ষকদের উদ্দেশ্যে করে অশ্লীল ভাষায় গালিগালাজ করতে থাকে।
অধ্যক্ষ বলেন, এসময় তার সঙ্গে থাকা উপাধ্যক্ষ প্রকাশ কুমার মালাকার এগিয়ে গিয়ে গালিগালাজ করার জন্য ওই দুই তরুনকে বকাঝকা করেন। এতে তারা আরো ক্ষিপ্ত হয়ে উপাধ্যক্ষকে এলোপাতারি কিল-ঘুষি লাথি মারতে থাকে। তাকে উদ্ধার করতে গেলে চতুর্থ শ্রেণীর কর্মচারী মুনসুরকে বেদম মারধর করে বখাটেরা।
অধ্যক্ষ জানান, এ ঘটনা দেখে ক্লাসে থাকা শিক্ষার্থীরা ছুটে এসে তাদের উদ্ধার করে। হামলাকারী বাবু পালিয়ে গেলেও মেহেদিকে আটকের পর পুলিশে সোপর্দ করা হয়। এরপরই শিক্ষার্থীরা ক্ষুদ্ধ হয়ে বিক্ষোভ ও সড়ক অবরোধ করে।
ঘটনার পর সহকারী পুলিশ সুপার (সার্কেল) সাইদ আনোয়ার কলেজ ক্যাম্পাসে এসে অভিযুক্তদের দৃষ্টান্তমুলক শাস্তির আশ্বাস দিলে শিক্ষার্থীরা শান্ত হয়ে সড়ক অবরোধ তুলে দেন। উপজেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ডাকুয়া বলেন, মেহেদি ছাত্রলীগ পরিচয় দিয়ে মাদক বিক্রিসহ বিভিন্ন অপকর্ম করে বেড়াচ্ছে। ছাত্রলীগের সঙ্গে তার কোন সম্পৃক্ততা নেই। কলেজ অধ্যক্ষ জসিমউদ্দিন জানান, হামলাকারী বখাটে বাবু ও মেহেদির বিরুদ্ধে মামলা দায়ের করার প্রস্ততি চলছে।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *