আয়ারল্যান্ডে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীকে গন সংবর্ধনা

Spread the love

সৈয়দ জুয়েল:
আয়ারল্যান্ড সরকারের আমন্ত্রনে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ(এম,পি) তিনদিনের এক সরকারি সফর শেষ করেছেন। গেলো ৪ ও ৫ মে গ্লোবাল ডায়াসপোরা সামিট ২০২২ এ আইরিশ সরকারের আমন্ত্রনে তার এই অংশগ্রহন। তার সাথে সফর সঙ্গী হিসেবে প্রবাসী কল্যান ও কর্মসংস্থান সচিব ডঃ আহমেদ মুনিরুছ সালেহিন, লন্ডনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম সহ লন্ডনে বাংলাদেশ দূতাবাস ও প্রবাসী কল্যান মন্ত্রনালয়ের গুরত্বপূর্ন ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ডাবলিন ক্যাসলে আয়োজিত ঐ অনুস্ঠানে বাংলাদেশ সহ ১২টি দেশের মন্ত্রী ও রাষ্ট্রদূতরা অংশ নিয়েছিলো। সরকারি সূচী শেষে আয়ারল্যান্ডের বাংলাদেশিদের পক্ষ থেকে এক গন সংবর্ধনা দেয়া হয় ইমরান আহমেদ এম,পি, কে। সংবর্ধনায় দেশটির বিভিন্ন কাউন্টি থেকে আগত বাংলদেশিরা মন্ত্রীর কাছে দ্রুত একটি দূতাবাস স্থাপনের জন্য আবেদন জানায়। দূতাবাস বা কনসুলেট অফিস না থাকায় কোন কোন ক্ষেত্রে বাংলাদেশিরা পিছিয়ে পরছে,তার ব্যাখা দেন অধিকাংশ বক্তারা।

প্রবাসী কল্যান ও কর্মসংস্থান মন্ত্রী, সচিব, রাষ্টদূত সবাই দূতাবাস বিষয়ে গুরুত্ব দিয়ে যথাযথ ব্যাবস্থা নিতে অর্থ মন্ত্রনালয়ের কাছে জোড়ালো অনুরোধ জানাবে বলে মতামত ব্যাক্ত করেন। ডাবলিনের হারকোর্ট হোটেলে আয়োজিত এ সংবর্ধনায় বক্তব্য রাখেন-সাইদুর রহমান(বীর মুক্তিযোদ্ধা), সৈয়দ মোস্তাফিজুর রহমান, বেল্লাল হোসেন, মোঃ মোস্তফা, রফিক খাঁন, জসিম উদ্দিন, সামির জসিম, ফারুক সরোয়ার, জিন্নুরাইন জায়গীরদার, মোস্তাক আহমেদ,

অলোক সরকার, সাইফুর রহমান বাবলু, দিলদার আহমেদ, মুন্না সৈকত, আজিমুল আহসান আজিম, খালেদ আহমেদ, কিবরিয়া হোসেন, মোঃ রফিক, বিশ্বজিৎ কুমার, সৈয়দ রনি, বদরুল ইসলাম, নোমান চৌধুরী, খন্দকার রিয়াজ, টিটু খন্দকার প্রমুখ।

এর আগে অতিথিদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরন করা হয়। অনুস্ঠানটির আয়োজন ও সার্বিক তত্ত্বাবধানে ছিলো ডাবলিন আওয়ামিলীগ। আর এ অনুস্ঠানটি পরিচালনা করেন মোঃফিরোজ হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *