চমক নিয়ে আসছে বাংলাদেশি মিলনমেলা ও ঈদ পুনর্মিলনী

Spread the love

সৈয়দ জুয়েল।।

প্রবাসে এক টুকরো বাংলাদেশ খুঁজতে হন্ন হয়ে প্রান্তর থেকে প্রান্তরে ছুটে বেড়ান প্রবাসী বাংলাদেশিরা। একটু দেশের মানুষ দেখা,একটু মন খুলে কথা বলা,একটু দেশিয় ঘ্রান নিতে মরিয়া হওয়া প্রবাসীরা এতেই স্বস্তি খুঁজেন। তাই যে কোন আয়োজনই এদের কাছে বৃহত মিলনমেলা। উৎসবপ্রেমি বাঙালিরা দেশ ও দেশের প্রিয়জনদের কথা স্নরনে হ্রদয়ে সবচেয়ে বেশি রক্তক্ষরন হয় উৎসবের বিশেষ দিনগুলোয়।

এর মাঝে অন্যতম ঈদের দিনটি। ছোটবেলায় মায়ের হাতের সেমাই,সালামি,ঈদের আগে নতুন কাপড় লুকিয়ে রাখা,ঈদের দিন সেই কাপড় বের করে এ বাড়ি ও বাড়ি ঘুরে বেড়ানো। কতইনা মধুর ছিলো হারিয়ে যাওয়া দেশের ঈদ! প্রবাসে এসে স্মৃতির সাথে যুদ্ধ করে আমরা যখন ক্লান্ত,তখন প্রবাসের ঈদকেই বেছে নেই দেশের গন্ধ খুঁজতে। সেরকমই এক আয়োজন করতে যাচ্ছে-বাংলাদেশি মিলনমেলা ও ঈদ পুনর্মিলনী। আগামী ২১শে মে শনিবার কিলনামেলা কমিউনিটি সেন্টার,তালাত,ডাবলিনে এই ঈদ পুনর্মিলনী অনুস্ঠানটি সাজানো হচ্ছে নতুন নতুন আঙ্গিকে। শিশুদের জন্য নাচ,গান,কবিতা।

আয়ারল্যান্ডের বিভিন্ন শিল্পীর সংগীত পরিবেশনা,নানা ধরনের খেলাধুলা,শিশুদের হাতের লেখা প্রতিযোগিতা,চিত্রাংকন প্রতিযোগিতা। এত কিছুর পরে দুপুরের খাবারের পরে থাকছে ম্যাজিক শো,ফেইস পেইন্টিং। এরপরে অবসাদ কাটানোর জন্য থাকবে চা চক্র। আশা করা হচ্ছে আয়ারল্যান্ডের প্রতিটি কাউন্টি থেকে বাংলাদেশিরা জড়ো হয়ে জম্পেশ এক ঈদ পুনর্মিলনী আড্ডা হবে। করোনার পরে এটি-ই হতে যাচ্ছে বাঙালির সর্ববৃহত মিলনমেলা।

অনুস্ঠানের চাঁদার পরিমানও রাখা হয়েছে সীমিত আকারে। একজনের জন্য-১৫ ইউরো,পরিবারের প্রাপ্ত বয়স্ক দু’জন সদস্যের জন্য ২৫ ইউরো,তিনজন-৩৫ ইউরো,পাঁচজন বা ততোধিক সদস্যদের জন্য থাকছে ৪৫ ইউরো। তিন বছরের নীচে শিশুরা থাকবে সম্পূর্ণ ফ্রির আওতায়। গালিব হক,ডঃনাসিম মাহমুদ,মাহিম মান্নান,রুখসানা হক,এই চার অভিজ্ঞ উপস্থাপক থাকছেন পুরো অনুস্ঠান পরিচালনায়। আর অনুস্ঠানের আয়োজক হিসেবে রয়েছেন-লুনা কামাল,রোখসানা হক,টিপু পপি,তাহমিন হক,জেবুন নাহার,ইয়াসিন মামুন,মাহিম মান্নান,লিপা চৌধুরী,লুৎফুন্নাহার হোসেন,শারমিন আহমেদ,সনু হক,বিয়ানা খাঁন,সুজলা আহমেদ,লিপু চৌধুরী,ডাঃমুসাব্বির হোসেন,সৈয়দ জুয়েল।

যে সকল পরিবার নিশ্চিত করবেন অনুস্ঠানে আসার,শুধু মাত্র তারাই এ অনুস্ঠান উপভোগ করতে পারবেন। যেহেতু ইভেন্ট,খাবারের বাজেট,সময় নির্ধারন,কত পরিবারের সদস্যরা হাজির হবেন তার ওপর অনেকটা নির্ভর করে,তাই আপনার পরিবারের আগমন নিশ্চিত করার জন্য বিশেষ অনুরোধ জানিয়েছেন আয়োজকরা। এজন্য নিম্নের নাম্বারে জোগাজোগ করার জন্য অনুরোধ জানানো হচ্ছে- ডাবলিন-০৮৯৪৪৭২২৫২,০৮৭৭৬৮৪৮৬৮,০৮৯২২০৯২২৭.
গলওয়ে-০৮৯৪৩২৬২৪৭,০৮৯২৫৩৫৭০৯.
লিমরিক-০৮৩০৪৫২৬৫৭,০৮৬৪১৩৬০৮০.
কর্ক-০৮৫৭৮১৫৩৮১.

মেহমানদের সার্বিক সহযোগিতার জন্য থাকবে এক ঝাঁক উদ্যমী কর্মী। সব মিলিয়ে ঈদ পুনর্মিলনীতে পুরো ঈদের আনন্দ নিয়েই ঘরে ফিরবে প্রবাসী বাংলাদেশিরা। এমনটাই আশা আয়োজকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *