বরিশাল শিক্ষাবোর্ড: উত্তরপত্র জালিয়াতিদের বিরুদ্ধে মামলা

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ এইচএসসি পরীক্ষায় উচ্চতর গণিতে উত্তরপত্র জালিয়াতির অভিযোগে বরিশাল শিক্ষাবোর্ড কর্তৃপক্ষ ১৮ পরীক্ষার্থীসহ ১৯ জনকে আসামি করে মেট্রোপলিটন পুলিশের বিমান বন্দর থানায় মামলা দায়ের করেছেন। মঙ্গলবার শিক্ষাবোর্ড চেয়ারম্যান মোহাম্মদ ইউনুস বোর্ডের এক সাধারন সভায় এ তথ্য প্রকাশ করেছেন। শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আনোয়ারুল আজিম বাদী হয়ে সোমবার মামলাটি দায়ের করেন। ওই মামলায় শিক্ষার্থীদের পাশাপাশি বরিশাল বোর্ডের রেকর্ড সাপ্লায়ার গোবিন্দ চন্দ্র পালকেও আসামি করা হয়েছে।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের বিমানবন্দর থানার ওসি মাহাবুবুর রহমান জানান, বোর্ডের কর্মচারী গোবিন্দ ও অভিযুক্ত ১৮ পরীক্ষার্থীকে মামলায় আসামি করা হয়েছে। তবে ঘটনার সঙ্গে বোর্ডের আরও অনেকে জড়িত রয়েছে। যে কারণে পরে আসামির সংখ্যা বাড়তে পারে। জালিয়াতির সাথে জড়িতদের তথ্য শিক্ষাবোর্ড কর্তৃপক্ষের কাছে চাওয়া হয়েছে।
বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস বলেন, উত্তরপত্র কেলেংকারীর ঘটনা তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফৌজদারী আইনে ১৮জন শিক্ষখার্থীসহ ১৯জনের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *