নিউউয়র্কে মেরী জোবায়দার প্রথম ফান্ড রাইজিং সম্পন্ন

Spread the love

এ কে এম এম রশিদ, নিউইয়র্ক থেকে ॥ নিউইয়র্ক স্টেটে ইতিহাস গড়ার পথে হাঁটা বাংলাদেশী নারী মেরী জোবায়দার প্রথম ফান্ড রাইজিং অনুষ্ঠিত হয় নিউইয়র্কের “কুইন্স প্যালেস” পার্টি হয়। গত ২৬ শে আগষ্ট সন্ধ্যা সাতটায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ফান্ড রাইজিং অনুষ্ঠানে প্রবাসের অনেক গুনিজন থেকে শুনং করে লেখক, সাহিত্যক, সাংবাদিক, কবি, গায়ক, কমিনিউটি এক্টিভিস, বিভিন্ন সংগঠনের নেতৃবন্দসহ বাংলাদেশী এবং আমেরিকান নাগরিকগন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে মেরী জোবায়দা ২০০১ সনে আমেরিকার আসার পরে জীবনের অনেক চড়াই-উৎরাই পেরিয়ে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেন এবং তারপর থেকে নিউইয়র্ক স্টেটে বিশেষ করে কুইন্সে বসবাসকারী বাংলাদেশী ইমিগ্রান্টসহ সকল ইমিগ্রান্টদের স্বার্থ রক্ষায় সিটি এবং স্টেটের বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে নিজেকে সম্পৃক্ত করেন।

মেরী জোবায়দা ২০২০ সনের জুন মাসে অনুষ্ঠিত নিউইয়র্ক স্টেট এসেম্বলীর প্রাইমারী নির্বাচনে
ডিস্ট্রিক -৩৭ থেকে ডেমোক্রাট দলীয় একমাত্র বাংলাদেশী নারী প্রার্থী। জোবায়দার প্রথম ফান্ড রাইজিং-এর সবচেয়ে বড় উল্লেখযোগ্য বিষয় ছিল তিনি নিউইয়র্কের কোনো বড় আর্থিক প্রতিষ্ঠান, বড় ব্যবসায়ী প্রতিষ্ঠান, ল ফার্ম এবং রাজনৈতিক দলের কাছ থেকে তার নির্বাচনী তহবিল সংগ্রহের জন্য অর্থ নেননি।

অনুষ্ঠানে অন্যান্য ডিস্ট্রিক থেকে অংশগ্রহনকারী আমেরিকান বিভিন্ন প্রার্থী ছাড়া যারা ইতিমধ্যেই স্টেটের অনেক গুরুত্বপূর্ণ দায়িত্বে আছেন তারাও উপস্থিত ছিলেন।আমেরিকান অতিথিতিবৃন্দ সকলেই মেরী জোবায়দার ভুয়সী প্রশংসা করেন এবং তাকে সমর্থন করেন। মেরী জোবায়দা তার বক্তৃতায় অনেকটা আবেগ প্রবন হয়ে পরেন এবং উপস্থিত সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে নির্বাচনে বিজয়ের জন্য সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ডা: রায়হান, বিশিষ্ট সংগঠক এবং কমিউনিউটি এক্টিভিষ্ট মোহাম্মদ কবির কিরন, রওশন হাসান, ফোবানার সাবেক সভাপতি বেদাউল ইসলাম বাবলা, বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক মনিকা রায়, বিশিষ্ট কমিনিউটি এক্টিভিষ্ট এন. মজুমদার, মনিজা রহমান এবং শামীম সিদ্দিকীসহ আরও অনেকে।
ফান্ড রাইজিং-এর সর্বশেষ আকর্ষন ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। কোনো রকম সম্মানী ছাড়াই মেরী জোবায়দার সমর্থনে সঙ্গীত পরিবেশন করেন নিউইয়র্ক জনপ্রিয় শিল্পী তানভির শাহীন, নাভীন, শাহ মাহাবুব, ক্লোজ আপ ওয়ান শিল্পী রাজীব। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন ডা: রায়হান এবং মোহাম্মদ কবির কিরন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *