ছাত্রীর আপত্তিকর ভিডিও ফেসবুকে: কারাগারে গেলো ববির দুই শিক্ষার্থী

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ সহপাঠী ছাত্রীর আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগে কারাগারে গেলো বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুই শিক্ষার্থী। রোববার ববির অন্যান্য শিক্ষার্থীরা তাদের আটক করে পুলিশে সোপর্দ করে। ঘটনার শিকার ছাত্রী রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করে। ওই মামলায় দুই শিক্ষার্থীকে সোমবার আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়।
অভিযুক্ত দুই শিক্ষার্থী হচ্ছে- বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সেলিম রেজা ও একই বিভাগের ছাত্রী সাবিকুন নাহার অমি। ঘটনার শিকার ছাত্রীটি লোক প্রশাসন বিভাগের।
ববি ক্যাম্পাস সুত্রে জানা গেছে, ৩/৪দিন আগে এক ছাত্রী ও জনৈক ব্যক্তির অন্তরঙ্গ মুহুর্তের ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা জানান, ছড়িয়ে পড়া ভিডিও চিত্রটি ওই ছাত্রীর সাবেক স্বামীর সঙ্গে। অভিযুক্ত ছাত্রী অমি ঘটনার শিকার ছাত্রীটির সঙ্গে সুসম্পর্কের সুযোগ নিয়ে ভিডিওটি চুরি করে অপর অভিযুক্ত সেলিম রেজাকে দেয়। তাদের উদ্দেশ্যে ছিল ছাত্রীকে ব্লাকমেইল করা। সাধারন শিক্ষার্থীরা রোববার সন্ধ্যায় সেলিম রেজা ও অমিকে আটক করে। পরে ক্যাম্পের পুলিশ এসে তাদেরকে নিয়ে যায়।
এব্যপারে বন্দর থানার ওসি (তদন্ত) মো. ফয়সাল আহম্মেদ জানান, আপত্তিকর ভিডিও ফেসবুকে প্রকাশ করার ঘটনায় রোববার রাতে ঘটনার শিকার বিশ্ববিদ্যালয় ছাত্রী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন। সোমবার অভিযুক্ত সেলিম রেজা ও সাবিকুন নাহার অমিকে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড: সুব্রত কুমার দাস বলেন, ঘটনার শিকার ছাত্রী পুলিশের কাছে অভিযোগ দেয়ায় বিষয়টি এখন আর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হাতে নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *