‘হয় কাজ দাও, নয় রিক্সা চালিয়ে বাঁচতে দাও’

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ ‘হয় কাজ দাও, নয় রিক্সা চালিয়ে বাঁচতে দাও’ এ শ্লোগানে বরিশালে বিক্ষোভ করেছেন ব্যাটারিচালিত রিক্সার কয়েকশত শ্রমিক। প্রশাসন নগরীতে ব্যাটারীচালিত রিক্সা চলাচল বন্ধ করে দেয়ার প্রতিবাদে শ্রমিকরা বুধবার এ বিক্ষোভ মিছিল করেন। তারা প্রয়োজনীয় নীতিমালা অনুমোদন করে ব্যাটারীচালিত রিক্সা চলাচলের অনুমতি দেয়ার দাবী জানিয়েছেন।
নগরীর অশ্বিনী কুমার হলের সামনে এ বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করে ব্যাটারীচালিত রিক্সা শ্রমিক-মালিক সংগ্রাম কমিটি, রিক্সা ভ্যান চালক শ্রমিক ইউনিয়ন এবং সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট। সেখানে সমাবেশ শেষে শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে নগর ভবনে গিয়ে সিটি করপোরেশণের মেয়র বরাবর স্মারকলিপি দেন। মেয়রের পক্ষে স্মারকলিপি গ্রহন করেন প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইসরাইল হোসেন।
মহানগর রিক্সা ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর হোসেন দিদারের সভাপতিত্বে সমাবেশে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বাসদের আহ্বায়ক প্রকৌশলী ইমরান হাবিব রুমন, সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, জেলা শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম ও দপ্তর সম্পাদক সুশান্ত সুকুল, জেলা ছাত্রফ্রন্টের সাংগঠনিক সম্পাদক নিলীমা জাহান প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *