আ’লীগ ভারতের তাবেদারী করে- চরমোনাই পীর

Spread the love

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম বলেছেন, প্রশাসনকে কলুষমুক্ত করার ক্ষমতা এখন আর আওয়ামীলীগের নেই। তারা মাত্র কয়েকমাস আগে প্রশাসনকে ব্যবহার করে রাতের আধারে ব্যালটে সিল মেরে অবৈধভাবে ক্ষমতায় এসেছে। আজ্ঞাবহ হয়ে ক্ষমতায় থাকার জন্য তারা মুসলমান নির্যতন ও ভারতের আগ্রাসনের বিরুদ্ধে কোন কথা বলে তাদের তাবেদারী করছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বও এখন আর আওয়ামীলীগের হাতে নিরাপদ নয়। তাই দেশের ভূখন্ড রক্ষা ও দেশকে দূর্ণীতিমুক্ত করার জন্য আমাদেরকে আরেকবার যুদ্ধে নামতে হবে।
শনিবার বিকালে বরিশাল নগরীতে অনুষ্ঠিত ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের বিভাগীয় ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন চরমোনাই পীর। ছাত্র আন্দোলনের ২৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে নগর ভবন সংলগ্ন ফজলুল হক এভিনিউ চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। ছাত্র সমাবেশ হলেও ইসলামী আন্দোলনের সব স্তরের নেতাকর্মীরা যোগ দেয়ায় এটি দলের বিশাল দলীয় সমাবেশে পরিনত হয়। বেলা ২টার পর থেকে নগরীর বিভিন্ন ওয়ার্ড ও জেলা-উপজেলা থেকে আসা খন্ড খন্ড মিছিল সমাবেশে যোগ দেয়।
চরমোনাই পীর তার বক্তৃতায় আরো বলেন, কাশ্মীর নিয়ে সরকারের কথায় মনে হচ্ছে বাংলাদেশ যেন ভারতের কোন অঙ্গরাজ্য। ভারতের সঙ্গে আওয়ামীলীগ আতাত করছে ক্ষমতায় থাকার জন্য, আরেকটি দল আতাত করছে ক্ষমতায় যাওয়ার জন্য। এ দুটি দল ভারতের তাবেদারী করলেও এদেশের কোটি কোটি মুসলমান কাশ্মীরের জনগণের পক্ষে আছে-থাকবে।
বিশেষ অতিথির বক্তৃতায় ইসলামী আন্দোলনের নায়েবে আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম বলেন, আওয়ামীলীগের কেন্দ্র থেকে তৃনমূল পর্যন্ত প্রায় সকল নেতা দূর্ণীতিগ্রস্থ। বেপরোয়া দূর্ণীতিতে প্রশাসনও সরকারের নিয়ন্ত্রনে নেই। ১৯৬৯ থেকে ১৯৭১ এর আওয়ামীলীগ এবং এখনকার আওয়ামীলীগ এক নয়। এখনকার আওয়ামীলীগের কাছে দেশ ও জাতি অরক্ষিত।
সমাবেশে আরো বক্তৃতা করেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মোছাদ্দেক বিল্লাহ আল মাদানী, কেন্দ্রীয় ছাত্র ও যুব বিষয়ক সম্পদাক সৈয়দ এছাহাক মোহাম্মদ আবুল খায়ের, ছাত্র আন্দোলনের সাবেক কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক সৈয়দ খলিলুর রহমান ও মাওলানা নূরুল ইসলাম আল-আমিন, বর্তমান সভাপতি শেখ ফজলুল করীম মারুফ, বরিশাল জেলা সভাপতি আরমান হোসাইন রিয়াদ, মহানগর সভাপতি এস.এম.ছাব্বির রহমান প্রমুখ। সভাপতিত্ব করেন সমাবেশ বাস্তবায়ন কমিটির আহ্বায়ক এম হাছিবুল ইসলাম।##

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *