সাগরদী মাদরাসায় ৫ পরীক্ষার্থী বহিস্কার: ৩ শিক্ষককে অব্যাহতি

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে বরিশাল নগরীর সাগরদী ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে ৫ ফাজিল পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। এসময় দায়িত্ব অবহেলার দায়ে ৩ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।
মঙ্গলবার বেলা ১২টার দিকে ফাজিল প্রথম বর্ষের হাদিস পরীক্ষা চলাকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার ওই কেন্দ্রে আকস্মিক অভিযান চালান। এসময় ৫ পরীক্ষার্থীকে নকলসহ ধরে ফেলেন। কক্ষ পরিদর্শকরা কোনো প্রকার দায়িত্ব পালন না করে নীরব দর্শকের ভূমিকা পালন করায় ৩ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।
বহিস্কৃত শিক্ষার্থীরা হলেন, সাগরদী ইসলামিয়া কামিল মাদ্রাসার ফাজিল প্রথম বর্ষের শিক্ষার্থী ইশরাত জাহান, ফাতেমা তুজ জোহরা, সাইফুল ইসলাম ও সদর উপজেলার পূর্ব চাদপুরা ফাজিল মাদ্রাসার ফাজিল প্রথম বর্ষের শিক্ষার্থী সাথী বেগম এবং শামীমা আক্তার।
অব্যাহতি পাওয়া শিক্ষকরা হলেন, সাগরদী ইসলামিয়া কামিল মাদ্রাসার আরবি বিভাগের প্রভাষক আবুল বাসার গাজী, রিয়াজুল ইসলাম ও সহকারী শিক্ষক মরিয়ম বেগম।
পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা চরকাউয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মো. ফারক খান জানান, অসাদুপায় অবলম্বনের কারনে ৫ শিক্ষার্থীকে আগামী ১ বছরের জন্য বহিস্কার করা হয়েছে। এছাড়া কক্ষগুলোতে দায়িত্বরত ৩ শিক্ষককে অব্যাহতি দেয়া হয়েছে।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা আক্তার জানান, সাগরদী ইসলামিয়া কামিল মাদ্রাসা ফাজিল পরীক্ষা কেন্দ্রের দোতলার ৪টি কক্ষ থেকে ওই ৫ পরীক্ষার্থীকে নকল সহ ধরেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *