বোরহানউদ্দিনে সহিংসতা: বরিশালে তৌহিদী জনতার বিক্ষোভ

Spread the love

নাগরিক রিপোর্ট ॥ ভোলার বোরহানউদ্দিনে সহিংসতায় হতাহতের ঘটনার প্রতিবাদে বরিশালে তৌহিদী জনতার ব্যানারে বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকালে নগরীর অশ্বিনী কুমার হল চত্বরে বিক্ষোভ অনুুষ্ঠিত হয়। এর আগে বিএম কলেজ ক্যাম্পাসে সাধারন ছাত্র ব্যানারে বিক্ষোভ করা হয়। উভয় বিক্ষোভে চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলন বাংলাদেশের নেতাকর্মীদের অংশগ্রহন ছিল স্বতস্ফুর্ত। এছাড়া মহানগর ইমাম সমিতির নেতৃবৃন্দ এ সমাবেশে অংশনিয়ে সংহতি জানান।
অশ্বিনী কুমার হলের সামনে তৌহিদী জনতার সমাবেশে বোরহানউদ্দিনের ঘটনার জন্য ৭ দফা দাবী উপস্থাপন করা হয়। দাবীগুলো হচ্ছে নিহতদের পরিবারদের উপযুক্ত ক্ষতিপুরন প্রদান, আহতদের সরকারি খরচে উন্নত চিকিৎসার ব্যবস্থা, গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি, এ ঘটনায় দায়ের হওয়া মামলা প্রত্যাহার, নবী ও ইসলাম নিয়ে কটুক্তিকারীদের মৃত্যুদন্ড আইন প্রনয়ন, বোরহানউদ্দিনের ঘটনার জন্য অভিযুক্ত বিপ্লব চন্দ্র শুভকে দ্রুত বিচারের মাধ্যমে মৃত্যুদন্ড প্রদান, ভোলা ও বোরহানউদ্দিনে তদন্ত সাপেক্ষে অভিযুক্ত পুলিশ কর্মকর্তাদের প্রত্যাহার।
নগরীর বাজার রোড জামিয়া আরাবিয়া খাজা মঈন উদ্দিন মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা আব্দুল হালিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন জামে এবায়েদুল্লাহ মসজিদের ইমাম মাওলানা নুরুর রহমান বেগ, বটতলা মসজিদের ইমাম মুফতি শাব্বির আহমেদ, মাহমুদিয়া মাদরাসার শিক্ষা সচিব মাওলানা আহমেদ আলী কাসেমী, মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা কাজী আব্দুল মান্নান, সাধারন সম্পাদক মাওলানা শামসুল আলম, মাহমুদিয়া মাদরাসার মুহতামিম মাওলানা ওবাইদুর রহমান মাহবুব প্রমুখ। সকালে বিএম কলেজ ক্যাম্পাসে সাধারন ছাত্র ব্যানারে একটি বিক্ষোভ মিছিল ক্যাম্পাস ও সংলগ্ন সড়ক প্রদক্ষিন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *