স্বস্তির নি:শ্বাস আয়ারল্যান্ড আ’লীগে

Spread the love

সৈয়দ জুয়েল ॥ অনেক জল্পনা, কল্পনা, দ্বিধা, বিভক্তির ভয় কাটিয়ে দীর্ঘ সাত বছর পরে আয়ারল্যান্ড আওয়ামিলীগের পূর্নাঙ্গ এডহক কমিটি গঠনে পুরো আয়ারল্যান্ড আওয়ামী লীগ এখন খুশীর জোয়ারে ভাসছে। সর্ব ইউরোপিয়ান আওয়ামিলীগের সভাপতি এম, নজরুল ইসলাম ও সাধারন সম্পাদক মজিবুর রহমানের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বেল্লাল হোসেনকে আহবায়ক, ইকবাল হোসেন লিটনকে সদস্য সচিব করে এডহক কমিটির ঘোষনায় আওয়ামী লীগের নেতা কর্মীদের মাঝে স্বতস্ফূর্তভাব দেখা যায়।

কমিটির সদস্য সংখ্যা কতজন থাকে, এর ভিতর কারো বাদ যাওয়ার আশংকা, সব মিলিয়ে দ্বিধা, দ্বন্দ, ভীতির ভিতরই ছিল আয়ারল্যান্ড আওয়ামিলীগ। এ বিষয় আহবায়ক বেল্লাল হোসেন যানান, আমরা সন্তুষ্ট এ ঘোষনায়। এতে করে আয়ারল্যান্ড আওয়ামী লীগ আরো উজ্জীবিত হয়ে পুরো উদ্যোমে কাজ করবে।

এদিকে প্রতিটি কাউন্টির মত গলওয়ে আওয়ামিলীগেও লেগেছে খুশীর হাওয়া। গলওয়ে আওয়ামীলীগ নেতা তামিম মজুমদার বলেন, সর্ব ইউরোপিয়ান আওয়ামিলীগের সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারন সম্পাদক মজিবুর রহমান ভাইকে ২৯ সদস্যের যে এডহক কমিটি গঠন করেছেন তাদেরকে গলওয়ে আওয়ামিলীগের পক্ষ থেকে মুজিবীয় নিরন্তর শুভেচ্ছা। সর্ব ইউরোপিয়ান আওয়ামীলীগের এ দুজন নেতা কমিটি গঠনে যে দক্ষতার পরিচয় দিয়েছেন, তা দেখে আমরা অভিভূত।

এতে করে আমরা একটা সুন্দর স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে-আমরা যোগ্য নেতা নির্বাচন করে দলকে শক্তিশালী করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সোনার বাংলা গঠনে আয়ারল্যান্ড আওয়ামিলীগ নিরলস কাজ করে যাবে। সাথে নুতন এ কমিটির সবাইকে অভিনন্দন যানান তরুন এ নেতা। পাশাপাশি হাইব্রীড আওয়ামী লীগ থেকে সতর্ক থাকার আহবান যানান তিনি। আয়ারল্যান্ড আওয়ামিলীগ হবে ইউরোপের সেরা সংগঠন, এ স্লোগানেই এগিয়ে যাবে।এ প্রত্যাশা সব নেতা কর্মীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *